নিউইয়র্কে ব্যস্ত এলাকায় বিস্ফোরণে আহত ২৯

0
154

সপ্তাহান্তে নিউইয়র্কের চেলসির ব্যস্ততম এলাকা ম্যানহাটনে এক বিস্ফোরণে অন্তত ২৯ জন আহত হয়েছেন। শনিবার রাতে (ভারতীয় সময় রবিবার সকালে) ঘটনাটি ঘটে। ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে বেশ কিছু সন্দেহজনক জিনিসপত্র। মেয়র বিল ডি ব্লাসিও বিস্ফোরণটিকে জঙ্গি আক্রমণ বলে দাবি না করলেও ‘ইচ্ছাকৃত ঘটনা’ হিসাবে চিহ্নিত করেছেন।

মেয়র জানান, এর মধ্যে তাঁদের কাছে কোনও রকমের হুমকি আসেনি। তবে ঘটনার পেছনে যা-ই কারণ থাকুক বা যা-ই উদ্দেশ্য থাকুক না কেন, তাঁরা মোটেই ভীত নন।

ঘটনাটি ঘটেছে দৃষ্টিহীনদের একটি বাড়ির সামনে। যার পাশাপাশি রয়েছে অনেকগুলি রেস্তোরাঁ ও একটি সুপারমার্কেটও। প্রত্যক্ষদর্শীরা জানান, বিস্ফোরণে বাড়িগুলির জানলা-দরজা সব কেঁপে ওঠে, ভাঙা অংশগুলি ছড়িয়ে পড়ে। আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বিস্ফোরণে গোটা এলাকায় সাবওয়ে চাঞ্চল্য ছড়ায়। প্রাথমিক তদন্তের পর প্ল্যাস্টিকে মোড়া একটি প্রেসার কুকারের সঙ্গে জড়ানো অবস্থায় একটি তার আর একটি সেলফোন উদ্ধার হয়েছে।

 

এই ঘটনাটির আগেই নিউজার্সিতে একটি নল-বোমা ফাটে। তার কিছু সময় আগেই ওখানে নৌবাহিনীর জন্য একটি চ্যারিটি অনুষ্ঠানে হাজার হাজার মানুষ উপস্থিত ছিলেন। কিন্তু ঘটনায় হতাহতের কোনও ঘটনা ঘটেনি।

মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতিকে বিস্ফোরণের সম্বন্ধে জানানো হয়েছে। ডেমোক্রেটিক দলের প্রতিনিধি হিলারি ক্লিনটন জানান, তিনি নিউইয়র্ক ও নিউজার্সির ঘটনা দু’টির সম্বন্ধে শুনেছেন। অপরাধীদের দ্রুত শাস্তির ব্যবস্থা করা উচিত। প্রকাশ্যে ঘটনার তদন্ত হওয়া দরকার। রিপাব্লিকান পার্টির নির্বাচন র্থী ডোনাল্ড ট্রাম্প মন্তব্য করেন, পরিস্থিতি খুবই জটিল হয়ে উঠছে। পৃথিবীতে, দেশে সাংঘাতিক সব ঘটনা ঘটছে, ফলে আরও সতর্ক ও আরও কঠিন হতে হবে।  

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here