ফিলিপিন্স সৈকতে ভেসে এল বিশাল লোমশ প্রাণীর দেহ, ছড়াল চাঞ্চল্য

0
114

মানিলা: কিছু দিন আগেই শ’চারেক তিমি ভেসে আসায় চাঞ্চল্য ছড়িয়েছিল নিউজিল্যান্ডের সৈকতে। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের এমনই এক ঘটনা ঘটল। তবে এ বার ঘটনাস্থল নিউজিল্যান্ড নয়, ফিলিপিন্স।

নিউজিল্যান্ডে যারা এসেছিল তাদের তো তাও মানুষ জানে, কিন্তু এখানে যে এল তার সম্পর্কে কারও কোনো ধারণাই ছিল না। এর ফলে আরও বেশি করে চাঞ্চল্য ছড়াল। বুধবার দেশের কাগদাইনাও সৈকতে ভেসে আসে এক বৃহদাকার, লোমশ প্রাণীর দেহ। ঘটনায় চাঞ্চল্য ছড়ানোর পাশাপাশি সোশ্যাল মিডিয়াতেও ছেয়ে যায় প্রাণীটির ছবি। অতি সাহসী কেউ কেউ তার সঙ্গে সেলফিও তুলেছেন।

প্রাণীটির সম্পর্কে কারও কোনো ধারণা ছিল না, তাই অনেকেই ওর সঙ্গে একটি কুকুরের মিল খুঁজে পান। কেউ কেউ প্রাণীটির সঙ্গে মিল পান স্থানীয় একটি ধারাবাহিকের চরিত্রের। চর্চা শুরু হয়ে যায়, এ সম্ভবত এলিয়েন এসে পড়েছে পৃথিবীতে। প্রাণীটি ইয়েতিও হতে পারে, এমনও শোনা যাচ্ছিল সোশ্যাল মিডিয়ায়।

সমস্ত জল্পনার অবসান ঘটিয়েছেন বিজ্ঞানীরা। স্থানীয় কয়েকজন বিজ্ঞানীর মতে, এটি পচন ধরে যাওয়ার তিমির দেহ। যদিও বিজ্ঞানীদের সঙ্গে ভিন্নমত পোষণ করেছেন কাগদাইনাওয়ের এক কৃষি আধিকারিক। তাঁর মতে, প্রাণীটি আসলে ‘সি-কাউ’ বা সামুদ্রিক গরু।  

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here