লন্ডন থেকে লাহোরে নামতেই কন্যা মরিয়ম সহ গ্রেফতার নওয়াজ শরিফ

0
52
nawaz sharif and maryam nawaz

ওয়েবডেস্ক: দুর্নীতি মামলায় ১০ বছরের সাজাপ্রাপ্ত নওয়াজ শরিফের বিমান শুক্রবার লাহোর এয়ারপোর্টের রানওয়ে ছোঁয়ার সঙ্গে সঙ্গে তাঁকে গ্রেফতার করা হল। শরিফের সঙ্গে ছিলেন তাঁর কন্যা মরিয়ম। লাহোর এয়ারপোর্টে গ্রেফতার করার পর তাঁদের বিশেষ বিমানে ইসলামাবাদ নিয়ে জাওয়া হয়েছে। ইতিমধ্যে শরিফের গ্রেফতারকে কেন্দ্র করে তাঁর সমর্থকদের সঙ্গে পুলিশের খণ্ডযুদ্ধ বেধে যায় পাকিস্তানের বিভিন্ন জায়গায়।

এ দিন লন্ডন থেকে লাহোর আসার পথে আবু ধাবিতে থামেন পিতা-পুত্রী। আবু ধাবি থেকে রওনা হওয়ার আগে সাংবাদিকদের উদ্দেশে শরিফ বলেন, “পাকিস্তান একটা যুদ্ধক্ষেত্রে পরিণত হয়েছে। আর মাত্র ১০ দিন বাকি নির্বাচনের। এ ভাবেই ভোট হবে পাকিস্তানে?”

শরিফের বিমান শুক্রবার লাহোর এয়ারপোর্টে ল্যান্ড করার সঙ্গে সঙ্গে ডজন খানেক নিরাপত্তা অফিসার বিমানে উঠে পড়েন। তাঁরা সাধারণ যাত্রীদের নেমে যেতে বলেন। তিন সদস্য বিশিষ্ট ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি (এফআইএ) শরিফ ও মরিয়মের পাসপোর্ট আটক করেন। বিমানবন্দরের হজ লাউঞ্জে অপেক্ষা করছিলেন শরিফের মা বেগম শামিন আখতার। তাঁর সঙ্গে তাঁর পুত্র ও নাতনিকে দেখা করতে দেওয়া হয়। পাকিস্তানের দুর্নীতি-রোধী নজরদার সংস্থা ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরোর হেফাজতে রাখা হয়েছে শরিফ ও মরিয়মকে। ইসলামাবাদ থেকে রাওয়ালপিন্ডির আদিয়ালা জেলে তাঁদের নিয়ে যাওয়ার জন্য দু’টি হেলিকপ্টার প্রস্তুত রাখা রয়েছে।

তাঁর পাশে থেকে দেশের ভাগ্য পরিবর্তন করার ডাক দিয়ে সমর্থকদের উদ্দেশে একটি ভিডিও বার্তা প্রচার করেছেন শরিফ। সেই ভিডিও বার্তা টুইট করেছেন তাঁর কন্যা মরিয়ম। তাতে শরিফ বলেছেন, “আমি যতটা করতে পারার করেছি। আমার যে দশ বছরের জেল হয়েছে সে ব্যাপারে আমি সচেতন। আমাকে সোজা জেলে পুরে দেওয়া হবে। কিন্তু আমি চাই পাকিস্তানি জনগণ এটা জানুন যে আমি যা করছি তা তাঁদের জন্যই।”

<blockquote class=”twitter-tweet” data-lang=”en”><p lang=”en” dir=”ltr”><a href=”https://twitter.com/hashtag/WATCH?src=hash&amp;ref_src=twsrc%5Etfw”>#WATCH</a> Nawaz Sharif and Maryam Nawaz have been arrested upon landing in Lahore from Abu Dhabi <a href=”https://t.co/W95bR4rkYp”>pic.twitter.com/W95bR4rkYp</a></p>&mdash; ANI (@ANI) <a href=”https://twitter.com/ANI/status/1017810701547646976?ref_src=twsrc%5Etfw”>July 13, 2018</a></blockquote>
<script async src=”https://platform.twitter.com/widgets.js” charset=”utf-8″></script>

 

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here