যৌনতার জন্য অফিসের কাজে বিরতির প্রস্তাব সুইডিশ জনপ্রতিনিধির

0
96

ওভারটর্নিয়া(সুইডেন): অফিসের কাজের ফাঁকে হাতে এক ঘণ্টা সময়। মানে নিয়মিত বিরতি। না, আড্ডা মারলে বা ঘুমোলে চলবে না। বাড়ি চলে যেতে হবে। সেখানে পৌঁছে সঙ্গীর সঙ্গে যৌনতা উপভোগ। হ্যাঁ, ঠিক এই উদ্দেশ্যেই কর্মস্থলে ১ ঘণ্টা সবেতন বিরতি দেওয়ার প্রস্তাব দিয়েছেন সুইডেনের এক রাজনীতিক। উত্তর সুইডেনের ওভারটর্নিয়া শহরের পুর প্রতিনিধি পের এরিক মুসকোস। সোশাল ডেমোক্র্যাটিক পার্টির সদস্য তিনি।

মুসকোস বলেছেন, তিনি এমন একটি প্রস্তাব দিচ্ছেন, কারণ তাঁর ধারণা এতে কর্মীদের শরীর ও মন ভাল থাকবে এবং উত্তর সুইডেনের শিশু জন্মের হারও বৃদ্ধি পাবে। এটা প্রমাণিত যে যৌনতা একটি ভাল শরীরচর্চাও। এই প্রস্তাব কার্যকর করলে পুরসভা “এক ঢিলে দুই পাখি মারতে পারবে”, মত মুসকোসের। 

মুসকোস বলেন, রোজকার কাজের চাপ সম্পর্কে ক্ষতিকারক প্রভাব ফেলে। সুইডেনে দম্পতিরা খুবই কম সময় পান, নিজেদের মধ্যে কাটানোর জন্য। ফলে তাঁরা পরস্পরের প্রতি ভালবাসা প্রকাশ করতে পারেন না। 

” আমি মনে করি বহু দীর্ঘদিনের সম্পর্কে যৌনতা একটি বিরল বিষয় হয়ে দাঁড়িয়েছে। প্রতিদিন প্রচুর কাজের চাপ থাকে। বাচ্চারাও ঘরে থাকে। ফলে যৌনতার সুযোগই হয় না। দিনের মাঝখানের সময়টা দম্পতিদের নিজেদের সময় হবে”, মন্তব্য মুসকোসের। 

তবে, ওই এক ঘণ্টার বিরতি সকল কর্মী যাতে যৌনতাতেই কাজে লাগান, তা নিশ্চিত করা সম্ভব নয় বলেও মেনে নিয়েছেন ওই পুর প্রতিনিধি।

সম্প্রতি এক সমীক্ষায় দেখা গেছে, সুইডেনে ৪০% কর্মী অফিসে হস্তমৈথুন করেন।  

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here