“এরা মার্কিন নাগরিকদের শত্রু”, পাঁচ মার্কিন মিডিয়াসংস্থাকে তোপ ট্রাম্পের

0
68

ওয়াশিংটন: মার্কিন মিডিয়ার সঙ্গে তার ‘মধুর’ সম্পর্কের কথা সর্বজনবিদিত। গদিতে বসার আগে থেকেই বারংবার মিডিয়ার বিরাগভজন হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট। ফের একবার মিডিয়ার উদ্দেশে তোপ দাগলেন তিনি। এমনকি মার্কিন জনতার শত্রু হিসেবে সরাসরি অভিযোগ তাঁর।

যুক্তরাষ্ট্রের পাঁচটি মিডিয়া সংস্থা এনওয়াই টাইম্‌স, এনবিসি নিউজ, এবিসি, সিবিএস এবং সিএনএনকে মার্কিন নাগরিকদের শত্রু আখ্যা দিয়ে শুক্রবার একটি টুইট করেন ট্রাম্প। টুইটে ট্রাম্প লেখেন, “এই সব নকল মিডিয়া আমার শত্রু নয়, এরা যুক্তরাষ্ট্রের শত্রু।”

এর কিছুক্ষণ পরে অবশ্য টুইটটি কিছুটা সংশোধন করে নেন ট্রাম্প। নতুন টুইটে এবিসি এবং সিবিএস-এর নাম মুছে দেন মার্কিন প্রেসিডেন্ট। নতুন টুইটে ‘অসুস্থ’ শব্দটিও ব্যবহার করেন ট্রাম্প।

ট্রাম্পের এই টুইটের পরিপ্রেক্ষিতে মার্কিন সংবাদপত্র নিউ ইয়র্ক টাইম্‌স মন্তব্য করে, “মিডিয়াকে যে ভাবে আক্রমণ করতেন ট্রাম্প, সেই আক্রমণের মাত্রা এখন অনেক বেড়েছে।”

উল্লেখ্য, বৃহস্পতিবারই একটি সাংবাদিক সম্মেলনে মার্কিন মিডিয়াকে ‘নকল’ বলে তোপ দাগেন মার্কিন প্রেসিডেন্ট। এই সাংবাদিক সম্মেলনের পরে মার্কিন নাগরিকদের উদ্দেশে যে ট্রাম্প প্রশাসন একটি ইমেলের মাধ্যমে জানতে চায়, মার্কিন মিডিয়ার সম্পর্কে তাদের মতামত কী।

মাসখানেক আগে নিউ ইয়র্ক টাইম্‌সে দেওয়া সাক্ষাৎকারে ট্রাম্প প্রশাসনের স্ট্র্যাটেজিস্ট স্টিভ বেনন অভিযোগ করেন মিডিয়া এখন বিরোধী দলের ভূমিকা পালন করছে। তিনি বলেন, “মিডিয়া দেশটাকে বুঝতে পারে না, মিডিয়া বুঝতে এখনও পারেনি কেন ট্রাম্প প্রেসিডেন্ট হয়েছে।”

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here