কেন্দ্রের নীতিতে কাশ্মীর সমস্যা প্রায় হাতের বাইরে: চিদম্বরম

0
138

হায়দরাবাদ: “কেন্দ্রের অত্যাচারী নীতিতে দেশের মানুষের থেকে ক্রমশ বিচ্ছিন্ন হয়ে পড়ছেন ৭০ লক্ষ কাশ্মীরি”। শুক্রবার হায়দরাবাদের এক অনুষ্ঠানে মন্তব্য করলেন প্রাক্তন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অর্থমন্ত্রী পি চিদম্বরম। ২০১০ সালে তৎকালীন ইউপিএ সরকার কাশ্মীর নীতিতে বেশ কিছু সংশোধন আনায় কমেছিল হিংসা। এখনকার সরকার সেই সংশোধনী না মানায় ক্রমশ হিংসা বেড়েই চলেছে উপত্যকা জুড়ে, পরিস্থিতি হাতের বাইরে চলে যাচ্ছে ক্রমশ, অভিযোগ প্রাক্তন অর্থমন্ত্রীর। 

সেনা প্রধান বিপিন রাওয়াত সম্প্রতি বলেছেন, দেশের নিরাপত্তা কাজে হস্তক্ষেপ করা দেশ বিরোধিতারই নামান্তর। সেনা প্রধানের এই মন্তব্যের সমালোচনা করে চিদম্বরম বলেন, ”কাশ্মীর নীতিতে সরকার এমন কয়েকটি ‘ভয়ঙ্কর ভুল’ করেছেন, যা আর শোধরানো যাবে না। সেনা বাহিনী মোতায়েন করে বলপূর্বক কাশ্মীরের মানুষের সম্মতি আদায়ের চেষ্টা করছে এনডিএ সরকার”।

মুম্বই পুরসভা ভোটে সম্প্রতি ৬৫০টি আসনে জয়ী হয়েছে বিজেপি। সেই প্রসঙ্গে প্রশ্ন করা হলে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বলেন, “শুধু নোট বাতিলের কথা মাথায় রেখে মানুষ ভোট দেয়নি। কেন্দ্রের বিমুদ্রাকরণ নীতিতে ক্ষতিগ্রস্ত হয়েছে দেশের প্রতিটা পরিবার। তা সত্ত্বেও ভোটের এমন ফলাফল একটাই বার্তা দিচ্ছে। ভারতবাসী খুবই সহিষ্ণু এবং ধৈর্যশীল”। 

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here