প্রকাশ্য ধর্মান্তকরণ ধর্মতলায়, সাংবাদিকদের পেটাল হিন্দু সংহতি মঞ্চ

0
vandalism-of-HSM

কলকাতা: প্রকাশ্যসভায় হিন্দু সংহতি মঞ্চের ধর্মান্তকরণ প্রক্রিয়া নিয়ে ধু্ন্ধুমার কাণ্ড ঘটে গেল খোদ কলকাতার বুকে ধর্মতলায়। বুধবার ওই অনুষ্ঠানের খবর করতে যাওয়া সাংবাদিকদের পড়তে হল মঞ্চের সদস্যদের আক্রমণের মুখে। প্রথমে তর্কাতর্কি থেকে শুরু হয় হাতাহাতি। এক প্রত্যক্ষদর্শী জানান, ‘মঞ্চের মারমুখী গুন্ডাবাহিনী সাংবাদিকদের উপর আচমকা ঝাঁপিয়ে পড়ে, ভেঙে দেওয়া হয় চিত্র সাংবাদিকদের ক্যামেরা। এক সাংবাদিক তো আহত হয়ে রক্তাক্ত অবস্থায় মাটিতে লুটিয়ে পড়েন।’

ওই সভায় এক পরিবারকে দেখিয়ে দাবি করা হয়, তাঁরা হিন্দু ধর্ম গ্রহণ করলেন। এর পরই কয়েক জন সাংবাদিক ওই পরিবারের সম্পর্কে জানতে চান। কিন্তু তাঁদের প্রশ্নের উত্তর দেওয়া দূরে থাক, এক দল মঞ্চ সমর্থক উত্তেজিত হয়ে গালিগালাজ করতে শুরু করেন। কিছুক্ষণের মধ্যেই বদলে যায় পরিস্থিতি। বিতণ্ডা চরম আকার নেয়।

একদিকে কলকাতা পুলিশের উপস্থিতি অন্য দিকে সংহতি মঞ্চের প্রধান তপন ঘোষের উপস্থিতিতে এই ধরনের ঘটনায় স্তম্ভিত বিশিষ্টজনেরা।

বিজ্ঞাপন

এমন কী গোপনীয়তা ঢাকার জন্য মঞ্চের কর্মীরা সাংবাদিকদের উপর আঘাত হানলেন, সে বিষয়ে তদন্ত করে দেখার দাবি তুলেছেন সমাজের বিশিষ্টরা। পুলিশই বা কেন ঘটনার সময় উপস্থিত থেকে নিষ্ক্রিয় রইল, সে বিষয়ও খতিয়ে দেখার প্রয়োজন রয়েছে বলে তাঁরা মনে করেন।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, এই ঘটনা খুবই নিন্দনীয়। গোটা ঘটনার তদন্ত করে দেখা হবে।

সর্বশেষ পাওয়া খবরে জানা গিয়েছে, সংগঠনের প্রধান তপন ঘোষকে গ্রেফতার করেছে পুলিশ।

আরও পড়ুন: সংবাদ মাধ্যমের উপর হিন্দু সংহতি মঞ্চের ক্ষোভ আজকের নয়!

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here