সনিকে ছাড়াই মুম্বইবধের ছক কষছেন ক্ষিপ্ত সঞ্জয়

0
92

সানি চক্রবর্তী:

রবিবার বিকেলে চড়া মেজাজের ডার্বি ম্যাচে খেলা। পরের দিনই শিলিগুড়ি থেকে গুয়াহাটি হয়ে মুম্বইয়ে এসে বিশ্রাম। মঙ্গলবারই ফের জোর কদমে প্রস্তুতি বুধবারের ম্যাচের জন্য। এএফসি কাপে খেলার পাশাপাশি ফেডারেশনের আই লিগের এ হেন সূচিতে রীতিমতো ক্ষিপ্ত সঞ্জয় সেন। আর হবেন নাই বা কেন, একেই চোট আঘাতের কারণে অনেক ফুটবলারের সার্ভিস পাচ্ছেন না। তার উপরে সেই তালিকায় ফের যোগ হয়েছে দলের সেরা তারকা সনি নর্ডির নাম। পুরোনো চোটের জায়গাতে ফের আঘাত পেয়েছেন তিনি। দলের প্রথম একাদশের ফুটবলাররা রিকোভারির সময় পাচ্ছেন না একদমই। তার মাঝেই তাঁদের ফের ম্যাচ খেলতে নামতে হচ্ছে। তার উপরে মাথায় রাখতে হচ্ছে আই লিগের টেবিলের ইঁদুর দৌড়ের সমীকরণ। এমনিতেই ডার্বিতে দুই পয়েন্ট খুইয়েছে তার দল। ১৮ তারিখে ঘরের মাঠে শিবাজিয়ান্সের বিরুদ্ধে খেলতে নামার আগে তাই মুম্বই থেকে তিন পয়েন্ট নিয়েই ফিরতে চাইছেন সঞ্জয়। কুপারেজ স্টেডিয়ামের মাঠ তুলনামূলক ছোটো হওয়ায় বাগানের স্বাভাবিক উইং দিয়ে আক্রমণ ব্যাহত হবে। তাই সেটা মাথায় রেখেই অনুশীলন করিয়েছেন বাগান-সারথি।

মুম্বই পৌঁছে এ দিন বিশিষ্ট অস্থি-বিশারদ অনন্ত জোশির কাছে ছুটেছিলেন সনি। শিলটনের শুশ্রূষা করায় মোহনবাগানের তারকাকে তাঁর কাছে পৌঁছোতে বেশি বেগ পেতে হয়নি। সনিকে পরীক্ষা করে তাঁকে হাঁটুর এমআরআইয়ের পরামর্শ দিয়েছেন ডাঃ জোশি। বুধবার সনির হাঁটুর এমআরআই হবে। তার উপরে কুপারেজের অ্যাস্ট্রোটার্ফে সনিকে খেলানোর ঝুঁকি নিতে চাইছে না বাগান টিম ম্যানেজমেন্ট। ডার্বিতে দারুণ খেলা শুভাশিস বোসও চোটের জেরে ফিরে এসেছেন কলকাতায়। তাই এক প্রকার বাধ্য হয়েই দলে বেশ কয়েকটি পরিবর্তন করছেন সঞ্জয়। লেফট ব্যাকে ফিরছেন শৌভিক ঘোষ। অনূর্ধ্ব ২২ কোটায় দলে ঢুকছেন মুম্বইয়ের ছেলে রেইনিয়ার ফার্নান্ডেজ। মাঝমাঠে প্রণয়ের বদলে খেলতে পারেন শেহনাজ। আপফ্রন্টে গত ম্যাচে সে ভাবে ছাপ না ফেলতে পারা জেজের বদলে শুরু থেকে খেলতে পারেন বলবন্ত।

আই লিগে শুরুটা ভালো করলেও তার পর থেকে টানা ছয় ম্যাচে হেরে রীতিমতো ধুঁকছে মুম্বই এফসি। তা সত্ত্বেও সন্তোষ কাশ্যপের দলকে হালকা ভাবে নিচ্ছেন না সঞ্জয়। কারণ তিনি চাইছেন না কোনোমতে ফোকাস নড়ে গিয়ে পচা শামুকে পা কাটুক। তার উপরে ঘরের মাঠে মুম্বই বরাবরই শক্ত প্রতিপক্ষ। আর তাদের মারকুটে ফুটবল কুখ্যাত। তাই মাথা ঠান্ডা রেখে কাজের কাজটা করার কথা বারবার ফুটবলারদের সমঝে দিচ্ছেন সঞ্জয়।

(খেলা সন্ধে ৭টা ৫ মিনিটে)

(সরাসরি সম্প্রচার টেন ২ চ্যানেলে)

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here