সাহায্যের বদলে ভিডিও তুললেন পথচারীরা, প্রাণ হারাল
বেঙ্গালুরুর কিশোর

0
79

বেঙ্গালুরু : জীবে প্রেম করে যেই জন সেই জন সেবিছে ঈশ্বর। বর্তমান সময়ে দাঁড়িয়ে এই সব শুধু কথার কথা হয়ে রয়ে গেছে। ক’জন মানুষ অন্যকে সাহায্যের জন্য এগিয়ে আসেন! এখন অন্যের ভয়ঙ্কর বিপদের সময়েও, মানুষ নিজের বিনোদনের কথাই ভাবেন। তাতে যদি কারোর প্রাণ যায়  তবুও কিছু যায় আসে না। শুধু  সময় মতো হাসপাতালে পৌঁছনো গেল না বলে আঠারো বছরের একটা তাজা প্রাণ অকালেই চলে গেল।ঘটনাটি বেঙ্গালুরুর কোপ্পালের। 

কিশোর আনোয়ার আলি। রক্তাক্ত অবস্থায় রাস্তায় পরে সাহায্য চাইছিল। কিন্তু সাহায্য পেল না। পথ চলতি মানুষ তার ছবি তুলতে, ভিডিও করতে ব্যস্ত। অথচ আনোয়ারকে হাসপাতালে নিয়ে যাওয়ার কথা মনে হল না কারোর। অবশেষে এক জন সামান্য জল দেন আনোয়ারকে। প্রায় ২৫ মিনিট ধরে এই ভাবে পড়ে থাকার পর তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। উৎসাহী দর্শকদের তোলা ভিডিওতেই দেখা গেছে হৃদয়হীনতার এই ছবি।

ঘটনার দিন সকালে হাইওয়ের ওপর দিয়ে সাইকেলে করে যাওয়ার সময় একটি বাসে ধাক্কা লাগে তার। 

হাসপাতাল সূত্রের খবর, তাকে আনতে অনেকটা দেরি হয়ে গিয়েছিল। প্রচুর রক্তও বেরিয়ে যায়। কিছুটা আগে পৌঁছলে কিশোরটিকে হয়ত বাঁচানো যেত।

মৃতের ভাই রিয়াজ জানান, আনোয়ারের প্রাণ বাঁচানো নিয়ে কেউ পরোয়া করেনি। সকলের অবহেলায় একটা প্রাণ চলে গেল।

প্রসঙ্গত, মাত্র তিন দিন আগেই ৩৮ বছরের এক জন পুলিশকর্মী সাহায্য না পেয়ে মারা যান। তার আগে এক জন বাইক আরোহীর লড়ির সঙ্গে ধাক্কা লাগে । তিনিও সাহায্য চেয়েছিলেন পথচারীদের কাছে। কিন্তু পথ চলতি মানুষজন ছবি তুলতে আর ভিডিও করতে একই ভাবে ব্যস্ত ছিলেন। কেউ তাঁকে সাহায্যের জন্য এগিয়ে আসেননি। 

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here