অখিলেশ সংখ্যাগরিষ্ঠ কিন্তু আমিই দলের প্রধান: মুলায়ম

0
70

নয়াদিল্লি: সোমবারই তাঁর ঘনিষ্ঠরা নির্বাচন কমিশনে যাবেন দলের প্রতীক সাইকেল নিজেদের দখলে রাখার জন্য তদ্বির করতে। তার আগে রবিবার এক সংক্ষিপ্ত সাংবাদিক বৈঠকে মুলায়ম সিং যাদব মেনে নিলেন, সমাজবাদী পার্টির সংখ্যাগরিষ্ঠ জনপ্রতিনিধি তাঁর ছেলে ও উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী মুলায়ম সিং যাদবের সঙ্গেই আছেন। অবশ্য পাশাপাশি মুলায়ম বলেছেন তিনিই এখনো দলের নেতা এবং তাঁর তুতো-ভাই শিবপাল যাদব দলের উত্তর প্রদেশ শাখার সভাপতি।

১ জানুয়ারি দলের এক প্রকাশ্য সমাবেশে অখিলেশকে দলের প্রধান বলে ঘোষণা করেছিলেন মুলায়মের আরেক তুতো-ভাই ও অখিলেশ-ঘনিষ্ঠ নেতা রামগোপাল যাদব। এদিন মুলায়ম সেই সভাকে মানতে চাননি। তাঁর বক্তব্য, ওই সভা রামগোপাল ডেকেছিলেন, যিনি তার দু’দিন আগেই দল থেকে বহিষ্কার হন। অবশ্য অখিলেশ এখনো উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী, মানছেন নেতাজি।

রবিবার সকালে দলের কর্মীদের সঙ্গে দেখা করে, তাদের নির্বাচনের জন্য প্রস্তুত হতে বলেন মুলায়ম সিং যাদব। দিল্লিতে বৈঠক করেন ভাই শিবপাল ও ঘনিষ্ঠ নেতা অমর সিং-এর সঙ্গে।

শনিবার নির্বাচন কমিশনে গিয়েছিলেন অখিলেশ-ঘনিষ্ঠ নেতারা। দলের জনপ্রতিনিধিদের সমর্থনের ৬ বাক্স নথি কমিশনের হাতে তুলে দেন তাঁরা। দলীয় প্রতীক সাইকেল হাতে রাখার জন্য এখন দুই গোষ্ঠীর তৎপরতা তুঙ্গে।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here