পঞ্জাবে কংগ্রেসের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হলেন অমরিন্দর সিংহ

0
68

মজিথিয়া (পঞ্জাব): ক্ষমতায় এলে ক্যাপ্টেন অমরিন্দর সিংহ হবেন রাজ্যের মুখ্যমন্ত্রী। এমনই ঘোষণা করলেন কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী।

পঞ্জাবের মজিথিয়ায় একটি জনসভায় ভাষণ দিতে গিয়ে সরকারের তীব্র সমালোচনা করেন রাহুল। তাঁর আক্রমণের লক্ষ্য ছিল মূলত অকালি দল এবং মুখ্যমন্ত্রী প্রকাশ সিংহ বাদল ও তাঁর পরিবার। রাজ্যের সমস্ত সম্পদ বাদল পরিবার নিজেরাই ভোগ করছে, এই অভিযোগ করে কংগ্রেস সহ-সভাপতি বলেন, “রাজ্যের জল, শক্তি, সম্পদ সবকিছু নিজেদের মধ্যে ভাগ করে নিয়েছে বাদল পরিবার।” পঞ্জাবে ড্রাগ সমস্যার কথা নিয়ে এসেও বাদল পরিবারকে তুলোধোনা করতে ছাড়েননি রাহুল। তাঁর কথায়, “চার বছর আগে আমি যখন বলেছিলাম যে রাজ্যের ৭০ শতাংশ যুবক যুবতী ড্রাগে আসক্ত, তখন বাদলরা হাসির খোরাক পেয়েছিল, কিন্তু এখন গোটা রাজ্য জানে ড্রাগ সমস্যা কোন পর্যায় গিয়ে পৌঁছেছে।” কংগ্রেস ক্ষমতায় এলে ড্রাগরোধী কড়া আইন প্রণয়ন করা হবে, এ বিষয়েও প্রতিশ্রুতি দেন তিনি।

অকালি দলের পাশাপাশি বিজেপি এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীরও তীব্র সমালোচনা শোনা যায় রাহুলের মুখে। দুর্নীতি ইস্যুতে প্রধানমন্ত্রীকে টার্গেট করে রাহুল বলেন, “প্রধানমন্ত্রী তো খুব দুর্নীতিমুক্ত দেশ গড়ার কথা বলেন অথচ পঞ্জাবে যারা দুর্নীতির অভিযোগে জর্জরিত সেই অকালি দলকেই তিনি সমর্থন করেন। এটা তাঁর দুমুখো নীতির পরিচয় দেয়।”

বিজ্ঞাপন

নাম না করে অরবিন্দ কেজরিওয়ালকেও কটাক্ষ করেন রাহুল। তিনি বলেন “পঞ্জাব কোনো রিমোট কন্ট্রোল মুখ্যমন্ত্রী চায় না। চায় ঘরের মুখ্যমন্ত্রী। পঞ্জাব চায় অমরিন্দর সিংহকে।”

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here