ব্যাপক বৃষ্টিতে বিপর্যস্ত হায়দরাবাদ, নামল সেনা

0
57

অবিরাম বৃষ্টিতে বিপর্যস্ত তেলঙ্গানা। রাজধানী হায়দরাবাদ-সহ রাজ্যের বিস্তীর্ণ এলাকার নিচু জায়গা জলমগ্ন। বহু অঞ্চল জলে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। দুর্গত মানুষকে উদ্ধার করতে নামাতে হয়েছে সেনা। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে হায়দরাবাদ এবং রঙ্গা রেড্ডি, মেডক, ওয়ারাঙ্গল এবং খম্মাম জেলায়। 

হায়দরাবাদের বেগমপেট, নিজামপেট এবং হাকিমপেট এলাকা  এবং পার্শ্ববর্তী রঙ্গা রেড্ডি জেলার আলওয়াল অঞ্চলে সেনাবাহিনীর চারটি কলম ত্রাণ ও উদ্ধারের কাজ চালানো হচ্ছে বলে শনিবার প্রতিরক্ষা বিভাগের তরফ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে। আরও বাহিনী প্রস্তুত রাখা হয়েছে বলে ওই বিবৃতিতে জানানো হয়েছে। হায়দরাবাদ শহরের বেশ কিছু নিচু জায়গা মূল শহর থেকে বিচ্ছিন্ন হয়ে রয়েছে।  

সেনাবাহিনী গ্রেটার হায়দরাবাদ মিউনিসিপ্যাল কর্পোরেশনের (জিএইচএমসি) একটি কন্ট্রোল রুম খুলেছে। জিএইচএমসি এবং ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স-এর (এনডিআরএফ) কর্মীদের সঙ্গে  সমন্বয় রেখে কাজ করছে সেনাবাহিনী। মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখ্র রাওয়ের নির্দেশে এনডিআরএফ-এর ৬০ সদস্যের একটি বাহিনীকে প্রস্তুত রাখা রয়েছে।

শুক্রবার মেডক জেলায় ব্যাপক বৃষ্টিতে চার জনের প্রাণহানির খবর পাওয়া যায়। আহত হন ছ’ জন। বন্যা-বৃষ্টিতে আর কোনো জীবনহানির খবর পাওয়া যায়নি।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here