লক্ষ্য প্রকাশ্য বিতর্ক, নিজস্ব টিভি চ্যানেল আনছে কেন্দ্রীয় আইনমন্ত্রক

0
98

নয়াদিল্লি : নিজস্ব টিভি চ্যানেল আনছে কেন্দ্রীয় আইনমন্ত্রক। তিন তালাক, অভিন্ন দেওয়ানি বিধির মত বিতর্কিত বিষয় বা হাইকোর্ট ও সুপ্রিম কোর্টের কিছু গুরুত্বপূর্ণ রায়ের বিষয়ে প্রত্যক্ষ জনমত সংগ্রহ করতেই এই সিদ্ধান্ত আইনমন্ত্রকের। এই নতুন চ্যানেলের জন্য অনুষ্ঠান তৈরি করতে প্রতিযোগিতার আয়োজন করছে মন্ত্রক। এই প্রতিযোগিতা হবে আইনের ছাত্রছাত্রী আর যাঁরা ফ্রিলান্স ছবি পরিচালনার কাজ করেন তাঁদের মধ্যে। এই প্রতিযোগিতায় বিজেতাদের জন্য নগদ কুড়ি হাজার থেকে পঞ্চাশ হাজার টাকা পর্যন্ত পুরস্কারও ঘোষণা করা হয়েছে। এর জন্য ইচ্ছুক প্রতিযোগীদের উপযুক্ত বিষয়ের ওপর ৫ থেকে ৩০ মিনিটের স্বল্পদৈর্ঘ্যের ছবি পাঠাতে হবে। মন্ত্রকের মতে, এর ফলে সাধারণ মানুষের মধ্যে আইন সংক্রান্ত সচেতনতা তৈরি হবে।

এ বিষয়ে দায়িত্বপ্রাপ্ত এক আধিকারিক জানান, এই চ্যানেলের মাধ্যমে আইন সম্বন্ধে সাধারণ মানুষের জ্ঞান বাড়বে। মন্ত্রকও এর ফলে জনগণের মনোভাব বুঝতে পারবে। এই বিষয়ে বিভিন্ন প্রোডাকশন হাউজ আর আইনের বিশ্ববিদ্যালয়গুলিকে কাজ করতে বলেছে মন্ত্রক।  

প্রসঙ্গত, মানব সম্পদ উন্নয়ন মন্ত্রকের স্বয়ং প্রভা প্রকল্পের অধীনে ৩২টি ডিরেক্ট টু হোম চ্যানেল আছে। যেগুলিতে পড়ুয়াদের জন্য অনুষ্ঠান সম্পচারিত হয়।   

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here