বেঙ্গালুরু বিমানবন্দরে আত্মঘাতী সিআইএসএফ জওয়ান

0
84

বেঙ্গালুরু: নিজের সার্ভিস রিভলভার থেকে গুলি করে আত্মঘাতী হলেন বেঙ্গালুরু বিমানবন্দরে কর্মরত এক সিআইএসএফ জওয়ান। দিন কয়েক আগেই ছুটি নিয়ে বচসার জেরে বিহারের ঔরঙ্গাবাদে চারজন সহকর্মীকে খুন করেছিলেন এক সিআইএসএফ জওয়ান। সোমবারের ঘটনার পর বাহিনীর অন্দরের পরিবেশ নিয়ে ফের প্রশ্ন উঠতে শুরু করেছে।

আত্মঘাতী জওয়ানের নাম সুরেশ গায়কোয়াড়। ২৮ বছর বয়সি এই জওয়ানের বাড়ি মহারাষ্ট্রের শোলাপুরে। বছরখানেক হল বেঙ্গালুরু বিমানবন্দরে সিআইএসএফের কনস্টেবল পদে কর্মরত তিনি। সোমবার সকালে বিমানবন্দরের সাত নম্বর টাওয়ারে আত্মঘাতী হন তিনি। টাওয়ারটি প্রায় কুড়ি পঁচিশ ফুট উচ্চতার হওয়ার ফলে গুলি চালানোর শব্দ কেউ শুনতে পাননি বলে জানা গিয়েছে।  

কী কারণে আত্মহত্যা করলেন সে ব্যাপারে যথেষ্ট ধোঁয়াশা রয়েছে। কোনো সুইসাইড নোট তিনি রেখে জাননি বলে দাবি করেন অ্যাসিস্ট্যান্ট পুলিশ কমিশনার এন শিবকুমার। পুলিশের মতে বৈবাহিক সম্পর্ক এবং ডিভোর্সের জন্য মানসিক চাপে ভুগছিলেন এই জওয়ান। সেই কারণেই তিনি আত্মহত্যা করেন কি না সে ব্যাপারে খতিয়ে দেখা হচ্ছে বলে জানায় পুলিশ।

বিজ্ঞাপন

গত কয়েকদিনে বিভিন্ন বাহিনীর জওয়ানদের নানা অভিযোগে সরগরম দেশ। জওয়ানদের সোশাল মিডিয়ায় পোস্ট নিষিদ্ধ করেছে স্বরাষ্ট্র মন্ত্রক। সাংবাদিক বৈঠক করে সেনা প্রধান জানিয়েছেন, সরাসরি অভিযোগ গ্রহণ করার জন্য তিনি প্রস্তুত। অন্য কোনো ভাবে ক্ষোভ প্রকাশ করলে, তা শৃঙ্খলাভঙ্গ হিসেবে বিবেচিত হবে। 

এক্ষেত্রে অবশ্য তেমন কোনো অভোযোগের মুখোমুখি হওয়ার সুযোগ রাখলেন না সুরেশ  গায়কোয়াড়।

 

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here