শুধুমাত্র চা আর জলখাবারেই খরচ ৬৯ লক্ষ টাকা খরচ করল মুখ্যমন্ত্রীর অফিস! কোথায়?

0
245
uttarakhand cm office tea and snacks

ওয়েবডেস্ক: ২০১৭-এর মার্চ থেকে এই বছরের জানুয়ারি পর্যন্ত অতিথিদের চা জলখাবারের পেছনে প্রায় ৬৯ লক্ষ টাকা খরচ করে ফেলেছে ভারতের একটি রাজ্যের মুখ্যমন্ত্রীর অফিস। না পশ্চিমবঙ্গ নয়, এই ঘটনা ঘটিয়েছে উত্তরাখণ্ড। এমনই জানা গিয়েছে একটি তথ্যের অধিকার আইনের (আরটিআই) মাধ্যমে।

অতিথিদের চা-জলখাবারের পেছনে কত টাকা খরচ করেছে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী তেবেন্দ্র সিংহ রাওয়াতের অফিস, সেটা জানার জন্য একটি আবেদন করেছিলেন হেমন্ত সিংহ। হেমন্ত তথ্য জানার অধিকার সংক্রান্ত লড়াইয়ের সক্রিয় কর্মী। তাঁর প্রশ্নের জবাব দেওয়া হয়েছে রাজ্যের অতিরিক্ত সচিব বিনোদ রাতুরির তরফে। সেখানে জানা গিয়েছে ২০১৭-এর ১৮ মার্চ, যে দিন মুখ্যমন্ত্রীর অফিসের দায়িত্ব নিয়েছিলেন তেবেন্দ্র সিংহ রাওয়াত, সেই দিন থেকে এ বছর জানুয়ারি পর্যন্ত চা-জলখাবারের পেছনে মুখ্যমন্ত্রীর অফিসের মোট খরচ হয়েছে ৬৮,৫৯,৮৬৫ টাকা।

হিসেব করে দেখা গিয়েছে দিনে ১৫০-২০০ অতিথির পেছনে খরচ হয়েছে বাইশ হাজার টাকা করে। যদিও টাকার অঙ্কটা অনেক বেশি বলে দাবি করেছে মুখ্যমন্ত্রীর অফিস। মুখ্যমন্ত্রীর মিডিয়া কো-অর্ডিনেটর দর্শন রাওয়াত বলেছেন, মুখ্যমন্ত্রী বাসভবনে খরচ হয়েছে ৩৩,৮৫,৭৯১ টাকা এবং অফিসে খরচ রয়েছে ১৬,৫৩,০৮৯ টাকা। দু’টো যোগ করলে মোট হয় ৫০,৩৮,৮৮০ টাকা। টাকার অঙ্ক কী ভাবে বেড়ে গেল সেটা নিয়ে তদন্ত করা হবে বলে জানিয়েছে মুখ্যমন্ত্রীর অফিস।

বিজ্ঞাপন

এ দিকে এই তথ্য পেয়ে কিছুটা ব্যাকফুটে রাজ্য বিজেপি। উত্তরাখণ্ডের বিজেপি মুখপাত্র বীরেন্দ্র বিস্ত বলেছেন, “এ রকম খরচ হওয়া খুব অস্বাভাবিক কিছু নয়। কিন্তু খরচ যদি মাত্রা ছাড়িয়ে যায়, তা হলে চিন্তার বিষয়।”

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here