নির্বাচন ঘোষণার পর দিনই ত্রিপুরায় সিপিএম-বিজেপি সংঘর্ষ

0
cpim bjp

য়েবডেস্ক: গত বৃহস্পতিবার ত্রিপুরা বিধানসভা নির্বাচনের দিন ঘোষণার পর দিনই রাজনৈতিক সংঘর্ষে জড়িয়ে পড়ল সিপিএম ও বিজেপি। রাজ্যের ধলাই জেলার ওই সংঘর্ষে দু’লের প্রায় পাঁচ জন সমর্থক গুরুতর আহত হয়েছেন।

আহতদের হাসপাতালে নিয়ে গেলে সেখানে পুনরায় বিবাদ বাঁধে দু’পক্ষের। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছোয় যে পুলিশকে কাঁদানে গ্যাসের সাহায্য নিতে হয়।

ঘটনার সূত্রপাত দুপুর ১২টা নাগাদ। বিজেপি সমর্থকরা দলের পতাকা ছিঁড়ে দিয়েছে এই অভিযোগে বালিগাঁওয়ে সিপিএমের একটি মিছিল বের হয়। আবার একই অভিযোগ নিয়ে আসে বিজেপিও। তাদেরও দাবি, গত বৃহস্পতিবার রাতে সিপিএমের লোকজন বিজেপির প্রচারের সরঞ্জাম নষ্ট করে দিয়েছে।

বিজ্ঞাপন

ধলাই জেলার অ্যাডিশনাল এসপি কুলবন্ত সিনহা জানান, ওই দুই মিছিল মুখোমুখি চলে আসতেই বিতণ্ডা বেঁধে যায়। ওই ঘটনায় সিপিএমের তিন এবং বিজেপির দুই সমর্থক গুরুতর আহত হয়েছেন।

আহতদের কমলপুর মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতাল চত্বরেও দু’পক্ষের মধ্যে বিবাদ বাঁধে। একে অপরের উদ্দেশ্য ইট-পাথর ছোড়ার ঘটনা ঘটে। পুলিশ পরিস্থিতি আয়ত্তে নিয়ে আসতে কাঁদানে গ্যাস ছোড়ে। আধা সামরিক বাহিনী নামানো হয়।

উল্লেখ্য, নির্বাচন কমিশন গত বৃহস্পতিবার ত্রিপুরার ৬০টি বিধানসভা আসনের জন্য আগামী ১৮ ফেব্রুয়ারি ভোটগ্রহণের কথা ঘোষণা করে। ফল প্রকাশ হবে আগামী ৩ মার্চ।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here