অস্ত্রোপচারের আগেই ১০০ কিলো ওজন কমল মিশরের ইমনের

0
332

মুম্বই : বিশ্বের সব থেকে বেশি ওজনের মহিলা হিসেবে রেকর্ড রয়েছে মিশরের ইমন আহমেদের। সেই ইমনের এক মাসে ১২০ কিলোগ্রাম ওজন কমল। তিনি মিশরের আলেকজান্দ্রিয়া থেকে মুম্বই উড়ে আসেন চিকিৎসার জন্য। ভর্তি হন সাইফি হাসপাতালে। হাসপাতালে তাঁর চিকিৎসক মুফাজল লাখদাওয়ালা জানান, প্রথম অবস্থায় ইমনের ওজন ছিল ৪৯৮ কিলোগ্রাম। এখন তিনি ৩০০ কিলোগ্রামের কোটায় ঢুকে পড়েছেন। তিনি হৃদরোগে বার বার আক্রান্ত হচ্ছিলেন। ইতিমধ্যেই তাঁর জেনেটিক টেস্ট করতে দেওয়া হয়েছে। যেগুলির রিপোর্ট আগামী সপ্তাহের মধ্যেই চিকিৎসকদের হাতে চলে আসবে। তার পরেই ইমনের অস্ত্রোপচার করা হবে। 

বাড়ি থেকে প্রায় ২৫ বছর পর বাইরে বেরিয়েছেন ইমন। মুম্বইয়ের হাসপাতালে তাঁর জন্য অতিরিক্ত ক্ষমতাসম্পন্ন বিছানার ব্যবস্থা করতে হয়েছে। বিশেষ ধরনের বহনযোগ্য এক্স-রে মেশিন দিয়ে তাঁর এক্স-রে করা হচ্ছে। এখন অপেক্ষা, কত দিনে ইমন এমআরআই মেশিনে পরীক্ষার উপযুক্ত হয়ে ওঠেন।

আরও পড়ুন ওজন ৫০০ কেজি, চিকিৎসা করাতে মুম্বই এলেন মিশরের মহিলা

হাসপাতাল সূত্রের খবর, এর আগে তাঁর খাবার গিলতে, কাশতে সমস্যা হত। এখন তাঁকে কঠোর নিয়মের মধ্যে রাখা হয়েছে। চলছে নিয়মিত ও কঠোর ফিজিওথেরাপি। এখন ইমন নিজের পায়ের আঙুল ধরতে পারছেন। এমনকি নিজের পায়ের ওপর দাঁড়াতেও পারছেন। এই সবের কারণ হল, তাঁর শরীরের জলের পরিমাণ কমছে। এর পরের ১০০ কিলোগ্রাম কমানোটাও আরও কঠিন ব্যাপার বলে জানাচ্ছেন ইমনের চিকিৎসক। কারণ, ওষুধ যতটা কাজ করার করেছে। এর পর বাকিটা করবে অস্ত্রোপচার।  

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here