সুরাপ্রেমীদের জন্য সুখবর! মদের ঠিক মূল্য জানাতে আসছে মোবাইল অ্যাপ

0
Mobile App soon to know MRP of liquor

ওয়েবডেস্ক: বিভিন্ন ব্র্যান্ডের মদের প্রকৃত সর্বাধিক মূল্য ক্রেতার কাছে পৌঁছে দিতে আবগারি দফতর নিয়ে আসতে চলেছে তথ্য সমৃদ্ধ মোবাইল অ্যাপ। ক্রেতাদের তরফে দীর্ঘ দিন ধরেই দফতরের কাছে অভিযোগ আসছে। বলা হচ্ছে, বিভিন্ন কারণ দেখিয়ে অহেতুক ভাবে বিক্রেতা নির্ধারিত সর্বোচ্চ মূল্যের থেকেও বেশি দাম দাবি করে থাকেন। বাধ্য হয়ে তাঁর নির্ধারণ করা দরেই কিনতে হয় মদ। আপাতত হায়দরাবাদে পরীক্ষা মূলক ভাবে প্রয়োগ হচ্ছে এই বিশেষ মোবাইল অ্যাপের।

দফতর জানিয়েছে, ওই অ্যাপে নির্দিষ্ট ব্র্যান্ডের মদের সর্বাধিক দাম দেওয়া থাকবে। অন্যান্য মোবাইল অ্যাপের মতোই পছন্দ-সই মদের নামে ক্লিক করলেই জেনে নেওয়া যাবে ওই দাম। সে ক্ষেত্রে বিক্রেতা বাড়তি দাম চড়াচ্ছে কি না, তা সহজেই ধরে ফেলা যাবে।

বিভাগের এক ঊর্ধ্বতন আধিকারিক বলেন, ওই অ্যাপের আর একটি বিশেষত্ব হল, অ্যাপের মধ্যে থাকা যোগাযোগ নম্বরে ফোন করে কোনো ক্রেতা তাঁর ন্যায্য অভিযোগ জানাতে পারবেন। ওই অভিযোগের সত্যতা প্রমাণিত হলে আইননুগ ব্যবস্থা নেওয়া হবে। তবে ওই অ্যাপটি এখন পরীক্ষা মূলক ভাবে ব্যবহার করে দেখা হচ্ছে। পরবর্তী কালে সাধারণের জন্য চালু করা হবে।

বিজ্ঞাপন

পাশাপাশি মদের দোকানে একটি মূল্য তালিকা প্রদর্শন বাধ্য করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পর্যবেক্ষণ অনুযায়ী কোনো এলাকায় সর্বাধিক বিক্রি হওয়া কোনো ব্র্যান্ডের মদগুলিকে ওই তালিকায় স্থান দেওয়ার কথা বলা হয়েছে। মোট ২০টি ব্র্যান্ডের মদের মূল্য উল্লেখ করতে হবে ওই তালিকায়।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here