এই প্রথম গ্রুপ সি, গ্রুপ ডি কর্মচারীদের প্রমোদভ্রমণে বিদেশে পাঠাল রেল

0
indian railways

ওয়েবডেস্ক: বিদেশ ঘোরার স্বাদ পেলেন অবসরের কাছাকাছি চলে আসা গ্যাংম্যান, ট্র্যাকম্যান-সহ রেলের মোট একশো জন গ্রুপ সি এবং গ্রুপ ডি কর্মচারী। সৌজন্যে দক্ষিণ-মধ্য রেল। উচ্চপদস্থ অফিসার নয়, শুধুমাত্র এই নিম্ন শ্রেণিভুক্ত কর্মচারীদেরই ছ’ দিনের সিঙ্গাপুর, মালয়েশিয়া সফরে নিয়ে গিয়েছে দক্ষিণ-মধ্য রেল।

২৮ জানুয়ারি এই একশো জনের দল সিঙ্গাপুর রওনা হয়েছে। এই সফরের মোট খরচার পঁচিশ শতাংশ বহন করছেন কর্মচারীরা নিজে এবং বাকি ৭৫ শতাংশ দেওয়া হচ্ছে স্টাফ বেনিফিট ফান্ড (এসবিএফ) থেকে। নন গেজেটেড কর্মচারীদের কল্যাণার্থে রেল বোর্ড এই এসবিএফে অনুদান দেয়।

দক্ষিণ-মধ্য রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক এম উমাশঙ্কর কুমার বলেন, “এই ভ্রমণের জন্য আমরা অবসরের কাছাকাছি চলে আসা গ্রুপ সি এবং গ্রুপ ডি’র কর্মচারীদেরই প্রাধান্য দিয়েছি।” দক্ষিণ-মধ্য রেলের পরে অন্য জোনও এ রকম উদ্যোগ নেবে বলে মনে করেন তিনি।

বিজ্ঞাপন

কর্মচারীদের বিদেশ ভ্রমণে নিয়ে যাওয়ার পরিকল্পনাটি সম্পূর্ণ দক্ষিণ-মধ্য রেলের মস্তিষ্কপ্রসূত এবং গত ডিসেম্বরেই এর প্রস্তাব দেওয়া হয়েছিল বলে জানান উমাশঙ্কর। এই সফরে কর্মচারীদের দেখানো হবে সিঙ্গাপুরের ইউনিভার্সাল স্টুডিও এবং সেন্টোসা। সেই সঙ্গে করানো হবে সিঙ্গাপুর শহরে নাইট সাফারিও। সিঙ্গাপুর থেকে তারা যাবে কুয়ালালামপুর। সেখানে কুয়ালালামপুরের সিটি ট্যুরের পাশাপাশি দেখানো হবে পাট্রোনাস টাওয়ার, বাটু গুহা এবং জেন্টিং হাইল্যান্ড।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here