ট্রেন চলাচলে বিঘ্ন ঘটলে এসএমএস বার্তা পাবেন আরও ১৪০০ ট্রেনের যাত্রীরা

0

ওয়েবডেস্ক: গত কয়েক সপ্তাহ ধরেই কুয়াশার জন্য বিঘ্নিত হচ্ছে ট্রেন চলাচল। পূর্ব নির্ধারিত সময় সূচি মেনে স্টেশনে পৌঁছে রীতিমতো হয়রানি হচ্ছে যাত্রীদের। অথচ ট্রেন কত দেরিতে চলছে সেই বার্তা রেল কর্তৃপক্ষ পাঠিয়ে থাকে শুধুমাত্র রাজধানী, শতাব্দীর মতো প্রিমিয়াম ট্রেনের যাত্রীদের। বুধবার থেকে প্রিমিয়াম ট্রেন ছাড়াও সুপারফাস্ট, এক্সপ্রেস সব মিলিয়ে মোট ১৪০০ টি ট্রেনের ক্ষেত্রে এসএমএস অ্যালার্ট চালু করল ভারতীয় রেল। ট্রেন ছাড়তে অথবা মাঝপথে এক ঘন্টার বেশি দেরি হলে সেই বার্তা পৌঁছে যাবে নির্দিষ্ট ট্রেনের যাত্রীদের কাছে।

এতদিন পর্যন্ত প্রিমিয়াম ট্রেনের যাত্রীরাই এসএমএস অ্যালার্ট পেতেন। তাও ট্রেনের যাত্রা শুরু হতে কতটা দেরি হবে, এসএমএস-এ উল্লেখ থাকত সেটুকুই। এখন থেকে মাঝ পথে দেরি হলে, সেটিও জানানো হবে যাত্রীকে। ট্রেন কতটা দেরিতে চলছে, আগে থেকে জানা থাকলে সেই মতো স্টেশনে পৌঁছনোর পরিকল্পনা করতে পারবেন যাত্রীরা, জানিয়েছেন ভারতীয় রেলের জনৈক আধিকারিক। বিনামূল্যে এই পরিষেবাটি পাওয়ার জন্য টিকিট কাটার সময় নিজের মোবাইল নাম্বার উল্লেখ করতে হবে যাত্রীকে।

প্রিমিয়াম ট্রেনের ক্ষেত্রে যাত্রীদের এসএমএস অ্যালার্ট দেওয়ার ব্যবস্থাটি গত বছরের নভেম্বর মাস নাগাদ চালু করেছিল রেল কর্তৃপক্ষ। সে বছর ৩ নভেম্বর থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত রেলের পক্ষ থেকে যাত্রীদের ৩৩ লক্ষ মেসেজ পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here