মুসলিমকে ফ্ল্যাট বিক্রিতে বাধা, অভিযুক্ত মুম্বইয়ের এক সোসাইটির ১১ সদস্য

0
64

মুসলিম ব্যক্তিকে ফ্ল্যাট বিক্রি করতে নিষেধ করার অভিযোগে একটি আবাসনের ১১ জন সদস্যের বিরুদ্ধে এফআইআর রুজু করল পুলিশ। ঘটনাটি ঘটেছে মুম্বইয়ের ভাসাইয়ে।

ঘটনাটি ঘটে যাওয়ার প্রায় দুই সপ্তাহ পর, শনিবার এটি প্রকাশ্যে এসেছে। ভাসাইয়ের হ্যাপি জীবন কো-অপারেটিভ হাউসিং সোসাইটিতে নিজের প্রথম তলার ফ্ল্যাটটি ব্যবসায়ী বিক্রমাহমেদ খানকে বিক্রি করেছিলেন কান্তাবেন পটেল। এমনকি তাঁর থেকে ১ লক্ষ টাকা আগামও নেন কান্তাবেন। কিন্তু এরপরই বাধ সাধেন সোসাইটির বেশিরভাগ সদস্য। মোট ১৬টি পরিবার রয়েছে এই সোসাইটিতে, যার মধ্যে ৯টি পরিবার গুজরাতি। দুটি মুসলিম পরিবারও থাকে এই বাড়িতে। এছাড়া রয়েছেন মরাঠী আর পঞ্জাবি পরিবার।

বিক্রমাহমেদকে ফ্ল্যাট বিক্রি করার জন্য বাড়ির সদস্যদের থেকে ‘নো অবজেকশন সার্টিফিকেট’ চান কান্তাবেন। সেইখানেই ষোলো সদস্যের মধ্যে এগারো জনই ফ্ল্যাট বিক্রি করার বিরুদ্ধে মত দেন। কান্তাবেনকে তাঁরা চিঠি দিয়ে জানান, মুসলিম ব্যক্তিকে ফ্ল্যাট বিক্রি করলে ‘বাড়ির পরিবেশ নষ্ট হবে’। উল্লেখ্য কান্তাবেন ছাড়াও প্রথম তলে বাকি চারটি পরিবারও গুজরাতি। সোসাইটির সেক্রেটারি জিতেন্দ্র জৈন বলেন, মূলত ওই চারটি পরিবারের অনিচ্ছাতেই মুসলিম ভদ্রলোককে ফ্ল্যাটটি বিক্রি না করতে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।   

ঘটনাটি প্রকাশ্যে আসার পর নড়েচড়ে বসেছে পুলিশ প্রশাসন। ওই চারটি পরিবার ছাড়াও অভিযুক্ত বাকি সাতটি পরিবারের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে মানিকপুর থানার পুলিশ। অভিযুক্তদের বিরুদ্ধে দুটি ধারায় মামলা রুজু করেছে পুলিশ।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here