তামিলনাড়ুতে ফের প্রাণ নিল জালিকাট্টু, ষাঁড়ের গুঁতোয় মৃত্যু যুবকের

0
jalikattu death

মাদুরাই: ষাঁড়কে বাগে আনার এই ভয়ংকর খেলার ওপরে ২০১৪ সালে নিষেধাজ্ঞা জারি করেছিল শীর্ষ আদালত। এর পরে রাজ্য জুড়ে প্রবল বিক্ষোভের পর আসরে নামে রাজ্য সরকার। আদালতের এই নির্দেশিকাকে এড়ানোর জন্য একটি আইন প্রণয়ন করা হয় তামিলনাড়ু বিধানসভায়। ফের শুরু হয় জালিকাট্টু।

বিগত বছরগুলির মতো এবারও মানুষের প্রাণ নিল সেই জালিকাট্টু। দুর্ভাগ্যের বিষয়, ষাঁড়ের গুঁতোয় যাঁর মৃত্যু হল, তিনি ছিলেন দর্শক। খেলায় অংশগ্রহণ তিনি করেননি। ঘটনাটি ঘটেছে মাদুরাইয়ের কাছে পালামেদু গ্রামে।

সোমবার ঘটনাটি ঘটেছে জালিকাট্টুর অনুষ্ঠানটা হয়ে যাওয়ার একটি পরেই। ষাঁড়ের দৌড়ের পরে তাঁদের মালিকরা যখন ষাঁড়দের বেঁধে রাখছিলেন তখনই একটা ষাঁড় বেড়া টপকে দর্শকাসনে হামলা চালায়। ঘটনায় গুরুতর আহত হন ১৯ বছরের ওই যুবক। কিছুক্ষণ পরেই তাঁর মৃত্যু হয়। ওই ঘটনায় আরও ২৫ জন আহত হন। তাঁদের সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, পোঙ্গল উপলক্ষে রবিবার থেকে তামিলনাড়ুর বিভিন্ন জায়গায় এই জালিকাট্টু আয়োজন করা হয়েছিল। গোটা রাজ্যে প্রায় ১২০০ ষাঁড় জালিকাট্টুতে অংশগ্রহণ করেছিল। আঁটসাঁট নিরাপত্তাব্যবস্থা সত্ত্বেও অঘটন এড়ানো যায়নি। রবিবার শুধু মাদুরাইতেই আহত হন ৭৯ জন।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here