প্রণবকেই প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসাবে তুলে ধরার আর্জি বিজেপির জোটসঙ্গীর!

0
1392
pranab mukherjee

ওয়েবডেস্ক: শোনার পর প্রথমেই থতমত খাওয়ার জোগাড় হলেও বাস্তবে ঘটেছে তাই। এনডিএ শরিক শিবসেনা নিজস্ব মুখপত্র ‘সামনা’র সম্পাদকীয়তে দাবি করেছে, ২০১৯-এর লোকসভা নির্বাচনে যদি বিজেপি সরকার গঠনে ব্যর্থ হয়, তা হলে প্রধানমন্ত্রী হিসাবে তুলে ধরা যেতে পারে প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়কে।

একই সঙ্গে সম্পাদকীয়তে লেখা হয়েছে, আরএসএস কোনো দিনই শিবসেনা প্রধান বাল ঠাকরেকে আমন্ত্রণ জানায়নি নিজেদের মঞ্চে বক্তব্য রাখার জন্য। উল্টো দিকে মুসলমান সম্প্রদায়ের মন জয়ে ইফতার পার্টির আয়োজন করছে। আসলে হিন্দুত্ববাদী ওই সংগঠন পরিস্থিতি বুঝে নিজেদের ঘোষিত লাইন থেকে সরে আসছে। আরএসএসের সভায় প্রণববাবুর উপস্থিতি তো আছেই, তার থেকেও বড়ো কারণ, এক দিন আগে শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরের সঙ্গে বিজেপি সভাপতি অমিত শাহের সাক্ষাতের পরই এমন একটি চাঞ্চল্যকর দাবি করা হল।

আরও পড়ুন: ২০১৯-এ অ-বিজেপি, অ-কংগ্রেস সরকারের প্রধানমন্ত্রী হতে পারেন এক বাঙালি!

নাগপুরে আরএসএসের সভায় প্রণববাবুর অংশগ্রহণ নিয়ে কংগ্রেসের সমালোচনাও করা হয়েছে ওই সম্পাদকীয়তে। বলা হয়েছে, ওই সভায় প্রাক্তন কংগ্রেস নেতার অংশগ্রহণ যেন শব্দহীন আতসবাজির মতোই। নেহরু-গান্ধীর মতবাদকে হৃদয় থেকে মেনে নেওয়া এক জন প্রাক্তন নেতার ওই মঞ্চে যাওয়াকে বিস্ময়কর বলেই ব্যাখ্যা করা হয়েছে।

আরও পড়ুন: ‘মড়ার উপর খাড়ার ঘা’! অমিতের অস্বস্তি বাড়িয়ে ১৫২টি আসনের দাবি শরিকের

তবে আগামী প্রধানমন্ত্রী হিসাবে প্রণববাবুকেই প্রকৃত যোগ্য ব্যক্তি হিসাবে বর্ণনা করে শিবসেনার দাবি, বিজেপি সরকার গঠনে ব্যর্থ হলে তাদের এই মত ভেবে দেখা যেতে পারে।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here