জল্লিকাট্টুর দাবিতে বিক্ষোভে উত্তাল তামিলনাড়ু

0
115

চেন্নাই: জল্লিকাট্টু নিয়ে নিষেধাজ্ঞা জারি করে শীর্ষ আদালত যে নির্দেশ দিয়েছেন, তা অমান্য করার জন্য উঠেপড়ে লেগেছেন তামিলনাড়ুর আমজনতা। পোঙ্গালে তাঁদের রীতি মোষকে জড়িয়ে ধরে তাকে বাগে আনা। সেটা আইনসম্মত ভাবে করতে না পেরে ক্ষোভে ফুঁসছে রাজ্যের অধিকাংশ বাসিন্দা। নতুন করে তার বহিঃপ্রকাশ হল মঙ্গলবার রাত থেকে।

শহরের মেরিনা বিচে মঙ্গলবার রাতেই জড়ো হয়েছিলেন হাজারে হাজারে মানুষ যার মধ্যে অধিকাংশই যুব সম্প্রদায়ের। জল্লিকাট্টুর হয়ে এবং পেটার বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন বিক্ষোভকারীরা। তাঁদের শান্ত করার জন্য পুলিশের তরফ থেকে উদ্যোগ নেওয়া হলেও তাতে কোনো কাজ হয়নি। তাঁদের দাবি, জল্লিকাট্টু নিয়ে তামিলনাড়ু সরকারের অবস্থান স্পষ্ট করতে হবে মুখ্যমন্ত্রী পনিরসেলভামকে।

মঙ্গলবার রাতের পর বুধবার সকালেও উত্তপ্ত থাকে মেরিনা বিচ সংলগ্ন এলাকা। ক্লাস ডুব দিয়ে সেই বিক্ষোভে যোগ দেন কলেজপড়ুয়ারা। তামিল সিনেমা জগতের অভিনেতাদেরও এই বিক্ষোভে অংশ নিতে দেখা গিয়েছে। চেন্নাইয়ের পাশাপাশি রাজ্যের বাকি শহর মাদুরাই, ত্রিচি, সালেম, কোয়েম্বত্তুর থেকেও বিক্ষোভের খবর এসেছে।

সিনেমাহলে জাতীয় সঙ্গীত সংক্রান্ত শীর্ষ আদালতের রায় না মানলে যখন মানুষকে গ্রেফতার করা হচ্ছে, তখন জল্লিকাট্টুর দাবি করতে থাকা বিক্ষোভকারীদের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হবে না, সে প্রশ্ন থেকেই যায়।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here