সাহাবুদ্দিনের জামিনের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে বিহার সরকার

0
77

আরজেডির চারবারের প্রাক্তন সাংসদ ‘বিহারের ত্রাস’ সাহাবুদ্দিনের এগারো বছর পরে জেল থেকে ছাড়া পাওয়াকে ভালো চোখে দেখছেন না বর্তমান বিহারের আরজেডি-জেডিইউ-এর  জোট মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। শুক্রবার সাহাবুদ্দিনের জামিনের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে মামলা করে বিহার সরকার। অপহরণ, খুন-সহ একাধিক মামলায় অভিযুক্ত প্রাক্তন সাংসদকে পটনা হাইকোর্ট জামিনে মুক্তি দেয়। এদিন সেই রায়ের বিরুদ্ধেই সুপ্রিম কোর্টে আবেদন করে সরকার। সাহাবুদ্দিনের জামিনের বিরুদ্ধে  সুপ্রিম কোর্টে একই সঙ্গে আবেদন জানিয়েছেন সিওয়ানের এক ব্যবসায়ীও।   

গত সপ্তাহে জেল থেকে ছাড়া পাওয়ার পরই আরজেডি-জেডিইউ-র জোট মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে আক্রমণ করেন সাহাবুদ্দিন। ‘নীতীশ সেই সময়ে তালেঘোলে মুখ্যমন্ত্রী হয়ে গেছেন’ বলে  দাবি করেন সাহাবুদ্দিন। বিহারের বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে যখন বিজেপিকে কোণঠাসা করতে আরজেডি-জেডিইউ হাত মিলিয়েছে, সেই অবস্থায় দাঁড়িয়ে আরজেডির অন্যতম প্রাক্তন সাংসদের এই জাতীয় আক্রমণ স্বাভাবিক ভাবেই রাজনৈতিক মহলে প্রশ্নের ঝড় তুলছে।

তবে মুখ্যমন্ত্রী নীতীশ কুমার স্পষ্ট জানিয়ে দেন, তিনি চান আইন আইনের পথে চলুক।  অপরদিকে জোট সঙ্গী আরজেডির লালুপ্রসাদ বলেন, সাহাবুদ্দিনের মুক্তিকে ঘিরে জোটে কোনও রকম ফাটল ধরবে না। এই রায় আদালতের। এর সঙ্গে রাজনীতির কোনো যোগ নেই।

অন্য দিকে সাহাবুদ্দিন মন্তব্য করেন, সরকার যা চায় তা করতেই পারে, এই ব্যাপারে তাঁর কোনো কিছু বলার নেই। তিনি যা বলেছেন ভেবে চিন্তেই বলেছেন। তিনি সব বময়ে সত্যিটাই বলেন। তাই তাঁর অনুতপ্ত হওয়ারও কোনো ব্যাপার নেই।  

 

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here