বিজেপির সঙ্গে সখ্য শেষ, মহারাষ্ট্রে পুরভোটে একাই
লড়বে শিব সেনা

0
63

মুম্বই: বেশ কিছু দিন ধরেই সম্পর্কটা ভালো যাচ্ছিল না। সেটা দুই দলের হাবভাবেই প্রকাশ পাচ্ছিল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যখন ৫০০ ও ১০০০ টাকা নোট বাতিলের কথা ঘোষণা করেন, তখনও তার বিরোধিতা করেছিল তারা। শেষ পর্যন্ত তারা পরিষ্কার জানিয়ে দিল, মুম্বই-সহ মহারাষ্ট্রের আসন্ন পুরসভা নির্বাচনে তারা একাই লড়বে। বিজেপির সঙ্গে কোনো গাঁটছড়া বাঁধবে না। বৃহস্পতিবার শিব সেনা প্রধান উদ্ধব ঠাকরে এ কথা ঘোষণা করেন। তবে রাজ্যে এনডিএ সরকারের ভবিষ্যৎ সম্পর্কে কিছু বলতে চাননি উদ্ধব।

শিব সেনার এই ঘোষণার পর রাজ্যের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিস বলেছেন, বিজেপির সঙ্গে যে-ই আসুক না কেন, রাজ্যে ‘পরিবর্তন’ একটা হবেই। আর বিজেপির রাজ্য সভাপতি জোর গলায় বলেছেন, বর্তমান সরকার তার মেয়াদ পূর্ণ করবে।

শহরতলি গোরেগাঁওয়ে সেনা নেতা ও কর্মীদের এক সভায় উদ্ধব খাদি উদ্যোগের ক্যালেন্ডারে গান্ধীর ছবির জায়গায় মোদীর ছবি বসানোর প্রসঙ্গটি টেনে আনেন। তিনি বলেন, “শিব সেনার বয়স ৫০ বছর হল। ২৫ বছর আমরা বিজেপির সঙ্গে জোট করে আছি। এখন সম্পর্কটা পচে গিয়েছে। ক্ষমতার জন্য সেনার জন্ম হয়নি। যারাই সেনাকে ছোটো করে দেখবে, তাদের আমরা শিকড় থেকে উপড়ে ফেলব।”  

বিজেপি সেনাকে অপমান করেছে, এই অভিযোগ করে উদ্ধব বলেন, আসন্ন পুরসভা ভোটে শিব সেনা কোনো রকম জোটে যাবে না।

কেন্দ্রে ও রাজ্যে শিব সেনা এনডিএ-র ছোটো শরিক হলেও মুম্বই পুরসভায় তারাই বড়ো শরিক।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here