সাহাবুদ্দিনের জামিন বাতিল করে দিল সুপ্রিম কোর্ট

0
73

এক দশকেরও বেশি জেল খেটে এ মাসের গোড়াতেই পটনা হাইকোর্টের রায়ে জামিন পেয়েছিলেন প্রাক্তন আরজেডি সাংসদ সাহাবুদ্দিন। কিন্তু সুখ বেশি দিন সইলো না। বাহুবলী সাহাবুদ্দিনের জামিন বাতিল করে দিল শীর্ষ আদালত। বিচারপতি পি সি ঘোষ এবং বিচারপতি অমিতাভা রায়ের ডিভিশন বেঞ্চ এদিন সাহাবুদ্দিনকে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন এবং তাকে জেলবন্দি করার জন্য পদক্ষেপ করতে বলেছেন বিহার সরকারকে।

রাজীব রোশন নামে এক ব্যক্তির খুনের মামলায় সেপ্টেম্বরের গোড়ায় জামিন পান সাহাবুদ্দিন। সিওয়ানে তার দুই ভাইয়ের খুনের ঘটনার সাক্ষী ছিলেন রাজীব। রাজীব যেদিন খুন হ’ন, তার কয়েকদিন পরেই ভাইদের খুনের মামলায় সাক্ষী দেওয়ার কথা ছিল তার। পটনা হাইকোর্ট বলেছিল, যেহেতু ওই খুনের মামলা এখনও অনেকদিন ধরে চলবে, তাই সাহাবুদ্দিনকে জামিন দেওয়া হয়েছে। শুক্রবার শীর্ষ আদালত জা্মিন বাতিল করে নিম্ন আদালতকে নির্দেশ দিয়েছে যাতে রাজীব রোশন খুনের মামলা দ্রুততার সঙ্গে শেষ করা হয়।

সাহাবুদ্দিনের জামিনের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আবেদন জানিয়েছিল বিহার সরকার এবং খুন হওয়া তিন ভাইয়ের বাবা-মা। যে তিনটি খুনই সিওয়ানের বাহুবলী সাহাবুদ্দিন করেছে বলে অভিযোগ।

সাহাবুদ্দিনের বিরুদ্ধে ৪০টিরও বেশি মামলা রয়েছে। তার বেশ কয়েকটিতে তার সাজাও হয়ে গিয়েছে।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here