‘পদ্মাবত’ মুক্তি পাচ্ছেই, সেন্সর বোর্ডের ছাড়পত্র বাতিলের আর্জিও খারিজ শীর্ষ আদালতে

0
153
padmavati

ওয়েবডেস্ক: ‘পদ্মাবত’-এর মুক্তি সংক্রান্ত সেন্সর বোর্ডের ছাড়পত্র বাতিল করার আর্জিও খারিজ হয়ে গেল সুপ্রিম কোর্টে। সেই সঙ্গে সুপ্রিম কোর্ট জানিয়ে দিল, আইনশৃঙ্খলায় সমস্যা হলে সেটা রক্ষার দায় রাজ্যের।

সিনেমাটি মুক্তি পেলে বিভিন্ন রাজ্যে আইনশৃঙ্খলা পরিস্থিতি খারাপ হতে পারে এই যুক্তি দিয়ে সিনেমাটিকে দেওয়া সেন্সর বোর্ডের ছাড়পত্র বাতিল করার জন্য জনস্বার্থ মামলা দায়ের করেছিলেন আইনজীবী এম এল শর্মা। ওই আবেদনে দ্রুত শুনানির আর্জিও জানানো হয়েছিল। শুক্রবার এই আবেদন খারিজ করে দেয় প্রধান বিচারপতি দীপক মিশ্র নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ।

আবেদন খারিজ করার সময় ডিভিশন বেঞ্চ জানিয়ে দেয়, “আইনশৃঙ্খলা রক্ষা করার দায় আমাদের নয়। সেটা রাজ্যের এক্তিয়ারে পড়ে।” সেই সঙ্গে ডিভিশন বেঞ্চ বলে, “গতকাল এই সংক্রান্ত আমরা একটা রায় দিয়েছি। একবার যখন সেন্সর বোর্ড এই সিনেমাটিকে ছাড়পত্র দিয়েছে, তখন সিনেমা মুক্তি পাবেই।”

উল্লেখ্য, বৃহস্পতিবারই সুপ্রিম কোর্ট জানিয়ে দিয়েছিল ২৫ জানুয়ারি দেশের সব রাজ্যেই মুক্তি পাবে ‘পদ্মাবত’। সিনেমাটির মুক্তির উপরে যে ছ’রাজ্য নিষেধাজ্ঞা আরোপ করেছিল সেই রাজ্যকেও তিরস্কার করে শীর্ষ আদালত।

আইনশৃঙ্খলা রক্ষার দায় রাজ্যের উপরে পড়ে, এই কথা জানিয়ে সুপ্রিম কোর্ট বলে, সিনেমায় জড়িত সকল মানুষ এবং সিনেমাটি দেখতে আসা দর্শকের নিরাপত্তার যাবতীয় দায়িত্ব নিতে হবে রাজ্যগুলিকে।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here