পরিবহণকর্মীদের নয়, বিধায়কদের বেতন বাড়ানোর জন্য বিল আনছে তামিলনাড়ু

0
273
palaniswamy tamil nadu mla hike

চেন্নাই: বেতনবৃদ্ধির দাবিতে সাত দিন ধরে ধর্মঘটে রয়েছেন তামিলনাড়ুর সরকারি পরিবহণকর্মীরা। অবশেষে বেতন বাড়ানোর সিদ্ধান্তই নিল তামিলনাড়ু। তবে পরিবহণকর্মীদের নয়, বেতন বাড়ছে বিধায়কদের।

রাজ্যের ২৩৫ জন বিধায়কের বেতন দ্বিগুণ করার জন্য বিধানসভায় একটি বিল আনতে চলেছে পালানিস্বামী সরকার। প্রস্তাবিত বিল পাশ হয়ে গেলে মাসে ৫৫ হাজার থেকে বেড়ে বিধায়কদের বেতন হবে মাসে ১ লক্ষ পাঁচ হাজার। উল্লেখ্য গত জুলাইয়েই বিধায়কদের বেতনবৃদ্ধির প্রস্তাবে সম্মতি দিয়েছিল তামিলনাড়ু সরকার। কিছু দিন আগেই অবশ্য পরিবহণকর্মীদের বেতনবৃদ্ধির দাবি নস্যাৎ করে দেয় রাজ্য সরকার।

বেতনবৃদ্ধির প্রস্তাব যখন প্রথম দেওয়া হয়েছিল, অর্থাৎ গত বছরের জুনে, তখন রাজ্যে কৃষি বিক্ষোভ ছড়িয়ে পড়েছিল। ছ’মাসে অন্তত ১৯ জন কৃষক আত্মঘাতী হয়েছিলেন। দিল্লির যন্তরমন্তরে রোজ রোজ অভিনব পদ্ধতিতে বিক্ষোভ দেখাতেন কৃষকরা।

পালানিস্বামীর অবশ্য দাবি ছিল, কংগ্রেস বিধায়কদের দাবিতেই এই বেতনবৃদ্ধির পথে হাঁটছেন তারা। তবে এই বক্তব্যে তীব্র প্রতিবাদ করা হয় কংগ্রেসের তরফ থেকে। বর্তমান পরিস্থিতিতে বেতনবৃদ্ধি সমর্থন করছে না বিরোধী দল ডিএমকে। বিরোধী নেতা এমকে স্তালিন বলেন, “পরিবহণকর্মীরা যখন বেতন বৃদ্ধির দাবিতে ধর্মঘট করছেন, তখন বিধায়কদের যদি বেতন বৃদ্ধি করা হয়, তা হলে সাধারণ মানুষ হাসবে।”

এই বেতনবৃদ্ধির প্রতিবাদ করেছেন আরকে নগরের উপনির্বাচন জিতে সদ্য বিধায়ক হওয়া টিটিভি দিনকরন। তিনি বলেন, “এই বিল বিধানসভায় আনা হলে আমি এর প্রতিবাদ করব।” দিনাকরনের মতে, এআইএডিএমকের বিধায়করা যাতে পালানিস্বামীর প্রতি আরও বেশি করে আনুগত্য দেখান সে জন্যই বেতনবৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

 

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here