শাহরুখ আবার টিভি শোয়ে, এ বার ‘টেড টকস ইন্ডিয়া’

0
84

মুম্বই : জল্পনার শেষ। জনপ্রিয় আন্তর্জাতিক টক শো ‘টেড টকস’-এর হিন্দি শো সঞ্চালনা করতে দেখা যাবে শাহরুখ খানকেই। টেড আর স্টার ইন্ডিয়া যৌথ ভাবে এই শো শুরু করতে চলেছে। শোটির নাম দেওয়া হয়েছে ‘টেড টকস ইন্ডিয়া : নয়ি সোচ’। বৃহস্পতিবার দু’ তরফেই বিষয়টি ঘোষণা করা হয়। দু’ শিবিরর পক্ষ থেকে ঠিক করা হয়, টেড-এর প্রচলিত নিয়ম মেনেই হবে নতুন শোটি। এখানে নানা বিষয়ের বক্তারা থাকবেন, যাঁরা নিজেদের অভিনব চিন্তাভাবনাগুলো সকলের সঙ্গে ভাগাভাগি করে নেবেন। সে ক্ষেত্রে সময় বাঁধা থাকবে ১৮ মিনিট। অল্প সময়ে, সমস্তটা গুছিয়ে বলতে হবে। চলতি বছরেই শুরু হবে এই শো। তবে সংস্থার তরফে জানানো হয়, এই ব্যাপারে আরও বিস্তারিত বলা হবে এপ্রিলের ২৪ থেকে ২৮ তারিখের মধ্যে।

‘নয়ি সোচ’ শব্দটির সাহায্যে ‘টেড’-এর ট্যাগ লাইনটি তুলে ধরা হচ্ছে। টেড-এর তরফে জানানো হয়েছে, এই প্রথম বার অলাভজনক এই সংস্থাটি কোনো নেটওয়ার্কিং সংস্থার সঙ্গে হাত মিলিয়েছে। এই প্রথম বার তারা  টিভি ধারাবাহিক হিসেবে ‘টেড টকস’ শো সম্প্রচার করতে চলেছে। এর আগে কখনোই এই রকম ব্যবস্থা করা হয়নি। এমনকি ইংরাজি ভাষাতেও হয়নি। ‘টেড টকস’কে হিন্দিতে এক্কেবারে হুবহু তুলে ধরা হবে।

শো-এর সঞ্চালক খোদ শাহরুখ খান বলেন, স্টার ইন্ডিয়া সব সময় সমাজ পরিবর্তনের হাতিয়ার হিসেবে টিভিকে ব্যবহার করেছে। এটাও তেমনই একটা প্রচেষ্টা। আর টেড-এর প্রয়াস সব সময়ই অভিনব। তারা চেষ্টা করে ‘সাধারণ কিন্তু অন্য রকম’ চিন্তাভাবনাগুলোকে জড়ো করতে। এটাও তেমন। এর মধ্যে একই সঙ্গে থাকবে বিতর্ক আর কথোপকথন। ‘নয়ি সোচ’ ভারতের সমাজকে উদ্বুদ্ধ করবে। এগিয়ে নিয়ে যাবে।

স্টার ইন্ডিয়ার চেয়ারম্যান তথা সিইও উদয় শঙ্কর বলেন, স্টারের উদ্দেশ্য সব সময় নতুন চিন্তাধারার খোঁজ করা। এর আগে ‘সত্যমেব জয়তে’ এমনই একটা প্রচেষ্টা ছিল। এখন ‘টেড টকস ইন্ডিয়া : নয়ি সোচ’ও সেই নতুন চিন্তাভাবনারই খোঁজ করবে। 

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here