জঙ্গি দেখেছি, দুই ছাত্রছাত্রীর দাবিতে তোলপাড় মুম্বই, সতর্কতা কলকাতায়ও

0
74

পাঠানকোটে বায়ুসেনাদের উপর হামলার পর, উরির স্থলসেনা। এর পরের লক্ষ্য কি নৌসেনা? দুই ছাত্রছাত্রীর দাবি ঘিরে জঙ্গি আতঙ্কে সন্ত্রস্ত থাকল মুম্বই। সতর্কতা জারি হয়েছে কলকাতায়ও।

ঘটনার শুরু বৃহস্পতিবার সকাল সাতটায়। নবি মুম্বইয়ের উরানের নৌসেনা ঘাঁটির কাছে কিছু সন্দেহভাজনকে দেখা গেছে বলে দাবি করে দুজন ছাত্রছাত্রী। এর মধ্যে একজনের দাবি সে একজনই সন্দেহভাজন দেখেছে, অপরজন বলে সে অন্তত চার পাঁচজনকে দেখেছে। তাদের মুখ ছিল কালো কাপড়ে ঢাকা, পরনে ছিল পাঠান স্যুট। এরপর স্কুলে গিয়ে অধ্যক্ষকে সব কিছু বলতে অধ্যক্ষই পুলিশে খবর দেন। তাঁদের আরও দাবি, সন্দেহভাজন ওই ব্যক্তিরা অন্য ভাষায় কথা বলছিল। তবে তাঁদের মুখ থেকে বেশ কয়েকবার ‘ওএনজিসি’ আর ‘স্কুল’ বলতে শোনা গেছে।

এরপরই সতর্ক হয় নৌবাহিনী আর পুলিশ প্রশাসন। ঘাঁটিতে নজরদারির জন্য নৌসেনার বিশেষ কমান্ডো দল মার্কোসকে নামানো হয়েছে। নৌসেনার এক আধিকারিক বলেন, “এই পরিস্থিতিতে আমরা কোনো কিছুই এড়িয়ে যেতে পারি না।” মুম্বইতেও জারি হয় সতর্কবার্তা। মুম্বই পুলিশের সঙ্গে এক যোগে তল্লাশি অভিযানে নামে মহারাষ্ট্র এটিএস। হেলিকপ্টারেও নজরদারি চালানো হয়। মুম্বই আর উরানের মাঝে সমুদ্রপথে নজরদারি চালাচ্ছে আইএনএস অভিমন্যু। তবে এখনও পর্যন্ত কোনো সন্দেহভাজনই পুলিশ প্রশাসনের নজরে পড়েনি। মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রকের এক আধিকারিক অবশ্য বলেছেন, কেউ যেন গুজবে কান না দেন, আর বেশি আতঙ্কিত হয়ে না পড়েন।   

জঙ্গি আতঙ্কে সতর্ক হয়েছে কলকাতাও। শহরের জনবহুল এলাকায় বাড়ানো হয়েছে নিরাপত্তা।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here