প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর পুত্রকে সমন পাঠাল ইডি, এর আগেও ডেকে মেলেনি সাড়া

0
256
Karti-Chidambaram gets bail

নয়াদিল্লি: প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদম্বরমের পুত্র কার্তি চিদম্বরমকে নতুন করে সমন পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সূত্রের খবর, আইএনএক্স মিডিয়া মামলায় বেআইনি ভাবে অর্থ লেনদেনের তদন্তে জিজ্ঞাসাবাদের জন্য কার্তিকে আগামী ১৫ ফেব্রুয়ারির মধ্যে ইডি দফতরে উপস্থিত হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।তিনি ওই নির্ধারিত সময়ের মধ্যে যেন ওই মামলার তদন্তে নিযুক্ত আধিকারিকের সঙ্গে দেখা করেন, এই মর্মে তাঁকে সমন পাঠানো হয়েছে।

এর আগেও গত ২ ফেব্রুয়ারির মধ্যে তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছিল ইডি। কিন্তু বিষয়টি নিয়ে সুপ্রিম কোর্টে একটি আবেদন পড়ে থাকায় তিনি ইডির সঙ্গে দেখা করেননি। সুপ্রিম কোর্ট যখন বিষয়টিকে মুলতুবি রেখেছে ফলে তাঁর কোনো বক্তব্যই তিনি পেশ করতে পারবেন না।উল্লেখ্য, গত বছরের মে মাসে এই তদন্তকারী সংস্থা ওই মামলার সঙ্গে কার্তির সম্পর্ক রয়েছে বলে জানিয়েছিল। কিন্তু কার্তি নিজের এবং তাঁর পিতার বিরুদ্ধে ইডির কার্যকলাপের ব্যাপারে মাদ্রাজ হাইকোর্ট এবং সুপ্রিম কোর্টে এ বিষয়ে আগাম আবেদন জানিয়ে রেখেছেন। তিনি আরও বলেন, আমি আদালতে এ বিষয়ে আমার বক্তব্য স্পষ্ট ভাবেই জানিয়ে দিয়েছি।

এনফোর্সমেন্ট কেস ইনফরমেশন রিপোর্ট বা ইসিআইআরের অধীনে এই মামলাটি নথিভুক্ত হয়েছে। যা পুলিশ এফআইআরের সমতূল্য।

এর আগে আইএনএক্স কর্তৃপক্ষের সঙ্গে বেআইনি অর্থ লেনদেনের তদন্তে নেমে ইডি দেশের চারটি শহরে কার্তি ও তাঁর আত্মীয়দের বাড়িতে তল্লাশি অভিযান চালায়। তবে পিতা-পুত্র তাঁদের বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগই অস্বীকার করেছেন। অপরাধ মূলক ষড়যন্ত্র, প্রতারণা, অবৈধ টাকা আদায়, সরকারি কর্মচারিদের সঙ্গে দুর্ব্যবহার প্রভৃতি অভিযোগে কার্তি ও তাঁর পিতার বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here