মোদী-শাহকে স্বস্তি দিয়ে এনডিএতে থেকে যাওয়ার বার্তা দিল এই শরিক

0
245
amit shah

ওয়েবডেস্ক: শরিকি অসন্তোষ নিয়ে জেরবার বিজেপি। ক্ষোভ প্রশমন করতে শরিকদের দোরে দোরে ঘুরতে হচ্ছে বিজেপি সভাপতি অমিত শাহকে। কিন্তু একদিকে যখন শিবসেনার মান ভাঙাতে তিনি সফল হয়েছেন বলে এখনও কোনো প্রমাণ নেই, ঠিক তখনই এনডিএতে থেকে যাওয়ার বার্তা দিয়ে বিজেপিকে স্বস্তি দিল এক বড়ো শরিক।

গত বছর পঞ্জাবে নির্বাচনে হারের পর থেকেই বিজেপির ওপরে ক্ষোভ বাড়ছিল শিরোমণি অকালি দলের। অকালিকে ছাড়া পঞ্জাবে যে তাঁরা বিশেষ সুবিধা করতে পারবেন না, সেটা ভালোই জানেন বিজেপি নেতৃত্ব। সেই জন্যই অকালির শীর্ষ নেতা তথা পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী সুখবীর সিংহ বাদলের বাড়িতে ছুটেছেন অমিত।

অমিত পৌঁছতেই, সুখবীর বার্তা দিলেন, এনডিএ থেকে অকালির বেরিয়ে আসার কোনো সম্ভাবনাই নেই। অমিতের সঙ্গে বৈঠক করে সুখবীর বলেন, “বিজেপির এবং এনডিএর সবসময়ের শরিক অকালি দল।” এর পাশাপাশি এনডিএর বাকি শরিকদেরও বার্তা দেন সুখবীর। তিনি বলেন, “এনডিএর সব শরিককে আমি বলতে চাই তারা যেন সমস্ত মতান্তর দ্রুত মিটিয়ে নিয়ে জোটে ফিরে আসেন। আসন্ন নির্বাচনে আমাদের একসঙ্গে লড়তে হবে।”

আসন্ন লোকসভা নির্বাচনে একসঙ্গে লড়ার প্রেক্ষাপট তৈরি করার জন্য একটি ছ’সদস্যের কমিটি তৈরি হওয়ার কথা ঘোষণা করেন অকালি নেতা দলজীৎ চিমা। ওই কমিটিতে বিজেপি এবং অকালি সমান প্রতিনিধিত্ব থাকবে বলেও জানান তিনি।

নিঃসন্দেহে অকালির এই বার্তা পরে চণ্ডীগড় থেকে মুখে চওড়া হাসি নিয়েই দিল্লি ফিরতে পারবেন অমিত।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here