ওজন ৫০০ কেজি, চিকিৎসা করাতে মুম্বই এলেন মিশরের মহিলা

0
183

মুম্বই: তাঁকে ঘর থেকে বের করার জন্য ঘরের দেওয়াল ভাঙতে হয়েছে। মিশর এয়ারলাইন্সের প্লেন মুম্বই বিমানবন্দরে নামতেই তাঁকে ক্রেনে করে তুলতে হয়েছে। এমনকি তাঁর জন্য বিশেষ ঘর তৈরি করতে হয়েছে মুম্বইয়ের একটি হাসপাতালে। তিনি ইমান আহমেদ। তাঁর ওজন ৫০০ কেজি। ওজন কমানোর জন্য যিনি ভর্তি হয়েছেন মুম্বইয়ের একটি হাসপাতালে।

২৫ বছরে প্রথম বার বাড়ির বাইরে বেরোলেন ইমান। যে হাসপাতালে ভর্তি হয়েছেন ইমান, সেখানকার চিকিৎসক ডঃ মুফজ্জল লড়কওয়ালা ডিসেম্বর থেকেই দেখছেন ইমানকে। মূলত তাঁর উদ্যোগেই মুম্বই এসেছেন ইমান। ভিসার জন্য বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের কাছে দরবার করেছিলেন এই চিকিৎসকই।

তবে শুধুমাত্র ওজন নয়, শারীরিক অনেক কিছুই সমস্যা রয়েছে ইমানের। লিম্ফেডেমা নামক একটি রোগে আক্রান্ত তিনি। ইতিমধ্যে একবার স্ট্রোকেও আক্রান্ত হয়েছে তিনি। এর ফলে তাঁর ডান পা আর ডান হাত পুরোপুরি অবশ হয়ে রয়েছে। ভালো করে কথাও বলতে পারেন না বছর ৩৬-এর এই যুবতী। সেই সঙ্গে রয়েছে ডাইবেটিস, হাইপারটেনশন, শ্বাসকষ্টজনিত সমস্যাও।

ওজন কমানোর জন্য তাঁর বেরিয়াট্রিক অপারেশন হবে বলে জানিয়েছেন চিকিৎসক লড়কওয়ালা। তবে তার আগে ইমানের রক্ত পরীক্ষা করা হবে।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here