ডিজিটাল লেনদেনে নেতৃত্ব দিন, যুবসমাজকে ডাক প্রধানমন্ত্রীর

0
102

নয়াদিল্লি: দেশের যুবক-যুবতীরা ‘দুর্নীতি-বিরোধী কর্মী’, তাঁরাই পারবেন দেশকে ডিজিটাল লেনদেনের দিকে এগিয়ে নিয়ে যেতে।

চার মাস হল নোট বাতিল করেছেন মোদী। এখনও তার গুনগান করা ছাড়ছেন না তিনি। এমনও হতে পারে হয়তো অধিকাংশ ভারতবাসী এখনও নোট বাতিলকে মন থেকে স্বাগত জানাতে পারেনি, তাই তাঁদের মন পেতেই বারবার এই নোট বাতিলের প্রসঙ্গই টেনে আনেন মোদী। এ দিন যেমন যুবসমাজের মন পাওয়ার চেষ্টা করলেন তিনি।  

নিজের ২৯তম ‘মন কী বাত’ রেডিও বার্তায় যুবসমাজকে রবিবার মোদী বলেন, “ডিজিটাল লেনদেনের এই প্রকল্পকে নেতৃত্ব দিন। দুর্নীতি দমন করতে এবং কালো টাকার কারবার কমাতে ডিজিটাল মাধ্যমই ভরসা। যারা ডিজিটাল মাধ্যমে লেনদেন করছেন, আমার মতে তাঁরা সবাই দুর্নীতি-বিরোধী এই মিশনের এক একজন কর্মী।”

বাস্তব চিত্র যাই বলুক, প্রধানমন্ত্রীর মতে, ভারতবাসী এখন ক্রমশ নগদে লেনদেন ত্যাগ করে ডিজিটাল লেনদেনের ওপর নির্ভরশীল হয়ে পড়ছেন। তাঁর মতে এটা শুভ লক্ষণ।

ডিজিটাল লেনদেন নিয়ে কিছু কথা খরচ করার পাশাপাশি স্বচ্ছ ভারত মিশন, ভারতের নারীসমাজ এবং দৃষ্টিহীনদের ক্রিকেট দলের কথা উল্লেখ করেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী বলেন, নতুন প্রযুক্তির বায়ো-টয়লেটের ফলে দেশকে আরও স্বচ্ছ করা সম্ভব হবে। মোদী বলেন, বিজ্ঞান থেকে খেলাধুলো, নারীরা কোনো কিছুতেই পিছিয়ে নেই। তবে এখানেও নিজেদের প্রকল্প ‘বেটি বাঁচাও বেটি পড়াও’-এর সফলতাই দেখেন মোদী। অন্য দিকে সপ্তাহদুয়েক আগে দৃষ্টিহীনদের টি ২০ বিশ্বকাপ ফাইনালে পাকিস্তানকে হারানোর জন্য ভারতীয় দলকে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী।  

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here