‘ভারতীয় অর্থনীতির জন্য ভালো নয় ২০০০-এর নোট’: বাবা রামদেব

0
101

ভোপাল: “বহুজাতিক সংস্থার চাপে কোনো রাজনৈতিক দলই স্বদেশি সংস্থাকে উৎসাহ দিতে চায় না” — ভোপালে এক সাংবাদিক বৈঠকে সোমবার এ কথা বললেন যোগগুরু বাবা রামদেব। একই মঞ্চে তিনি সমালোচনা করেন নতুন ২০০০ টাকার নোটের। বলেন, দেশের ভেতর দুর্নীতিকে আরও প্রশ্রয় দেবে উচ্চ অংকের নোট।

২০০০ টাকার নোট বহন করা সহজ, তাই ঘুষ দেওয়া-নেওয়াও সহজ হবে, মনে করছেন রামদেব। এনডিএ সরকারের সঙ্গে তাঁর বোঝাপড়া মোটের ওপর ভালোই। তাই সরাসরি আক্রমণ না করে বললেন, দেশীয় সংস্থাকে উৎসাহ না দিতে পারার পেছনে রয়েছে বহুজাতিকের চাপ। “দেশ থেকে বহুজাতিক সংস্থাগুলোকে তাড়ানোর জন্য অগত্যা আমার মতো মানুষদের, পতঞ্জলি-র মতো ট্রাস্টকে মাঠে নামতেই হয়”।

সোমবারের সাংবাদিক বৈঠকে পতঞ্জলির স্রষ্টা বললেন, “ভারতীয়দের কালো টাকা দেশের ভেতরে যেমন আছে, দেশের বাইরেও আছে। দেশের ভেতরের কালো টাকা সাদা করতে সরকার যেমন পদক্ষেপ করল, বিদেশের কালো টাকা দূর করার ব্যবস্থাও অবিলম্বে নেওয়া দরকার। প্রধানমন্ত্রী খুব শিগগির সেই রকম কিছু পদক্ষেপ করবেন, এই ব্যাপারে আমি আশাবাদী। সরকারের হাতে এখনও বছর দুয়েক সময় আছে। আর প্রধানমন্ত্রীর পদটা এমনি, চাইলে সব কিছু করা যায়”।

 ”২০১৪ সালে দেশের রাজনীতিতে একটা সঙ্কট  তৈরি হয়েছিল”,  সেই অবস্থায় বিজেপিকে সমর্থন করেছিলেন তিনি, জানালেন যোগগুরু। বললেন,  দেশে যদি কোনও ইতিবাচক পরিবর্তন ঘটাতে চায় কংগ্রেস, তবে তিনি তাঁদেরও সমর্থন করতে প্রস্তুত। 

 

 

 

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here