উত্তরপ্রদেশে দ্বিতীয় দফা, উত্তরাখণ্ডে ভোট শান্তিতেই

0
86

লখনউ ও দেহরাদুন: শান্তিপূর্ণ ভাবেই নেওয়া হল উত্তরপ্রদেশের দ্বিতীয় দফার ভোটগ্রহণ। উত্তরপ্রদেশের পাশাপাশি বুধবার ভোট পর্ব সমাধা হল উত্তরাখণ্ডেও।

পশ্চিম উত্তরপ্রদেশের ৬৭টি বিধানসভা আসনে ভোট নেওয়া হল। শেষ পর্যন্ত যে হিসাব পাওয়া গিয়েছে, তাতে দেখা যাচ্ছে ভোটের হার ৬০ শতাংশেরও বেশি। পাঁচ বছর আগে এই ৬৭টি আসনের মধ্যে ৩৪টি জিতেছিল সপা, বিএসপি দখল করেছিল ১৭টি আসন। বিজেপি আর কংগ্রেস জিতেছিল যথাক্রমে দশটি এবং চারটি আসন। উত্তরপ্রদেশ সব সময় জাতীয় রাজনীতিতে প্রধান ভূমিকা পালন করে এসেছে। বিজেপির কাছে চ্যালেঞ্জ গত লোকসভা ভোটের ফল ধরে রাখা, অন্য দিকে সপা-কংগ্রেস জোটের টার্গেট উত্তরপ্রদেশের ক্ষমতা দখলে রেখে ২০১৯-এর লোকসভা ভোটের আগে বিজেপিকে মোক্ষম ধাক্কা দেওয়া।

ভোটগ্রহণ করা হয়েছে উত্তরাখণ্ডের ৬৯টি আসনেও। বিএসপি প্রার্থীর মৃত্যুতে স্থগিত হয়ে গিয়েছে কর্ণপ্রয়াগ কেন্দ্রের ভোট। আগামী ৯ মার্চ ওই কেন্দ্রে ভোট নেওয়া হবে। গত বছর আস্থা ভোটে বিজেপিকে হারিয়ে ক্ষমতা ধরে রেখেছিল কংগ্রেস। রাজ্যবাসীর সমর্থন যে তাঁদের দিকেই রয়েছে সেটা দেখানোর চ্যালেঞ্জ এ বার মুখ্যমন্ত্রী হরিশ রওয়াতের কাছে। শেষ হিসাবে দেখা যাচ্ছে, উত্তরাখণ্ডে বিকেল ৫টা পর্যন্ত এখানে ভোটদানের হার ৬৮ শতাংশ।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here