রাজধানী এক্সপ্রেসের খাবার খেয়ে অসুস্থ ছ’জন, ক্ষুব্ধ যাত্রীদের বিক্ষোভ

0

কলকাতা: এ বার নিম্নমানের খাবার দেওয়ার অভিযোগ উঠল ভারতের প্রথম সারির ট্রেন রাজধানী এক্সপ্রেসে।

নয়াদিল্লি থেকে শিয়ালদহগামী রাজধানী এক্সপ্রেসে এই খাবার খেয়ে অসুস্থ হয়েছেন ছ’জন যাত্রী। এর প্রতিবাদে দু’জায়গায় বিক্ষোভ দেখান ক্ষুব্ধ যাত্রীরা। প্রথমে ট্রেনটি আসানসোলে পৌঁছলে বিক্ষোভ দেখানো হয়। পড়ে শিয়ালদহে নেমে ফের বিক্ষোভে শামিল হন তারা।


তবে প্রতিবাদ দেখানোর জন্য বিক্ষোভকারী যাত্রীদের ধন্যবাদ জানিয়েছেন আসানসোলের সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। বাবুলের কথায়, “এটা ঠিক যে মাঝেমধ্যে রাজধানী এক্সপ্রেসে খুব নিম্নমানের খাবার পরিবেশিত হয়। আমি এই ব্যাপারে আজকেই (মঙ্গলবার) সুরেশ প্রভুর সঙ্গে কথা বলব। প্রধানমন্ত্রীকেও ব্যাপারটা জানাব। বিক্ষোভ দেখানোর জন্য যাত্রীদের অসংখ্য ধন্যবাদ।”


ট্রেনের এক যাত্রী বলেন, “খাবারের মান অত্যন্ত খারাপ, ততটাই খারাপ খাবার দেওয়ার সময়ও। টিকিটের পেছনে যখন এত টাকা খরচ করা হয়, তখন ভালো খাবার দেওয়ার আশাই তো করব আমরা। গতকাল (সোমবার) আমাদের ট্রেনের ছ’জন যাত্রী এই খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়েন।”

বিজ্ঞাপন

ঘটনাটির তদন্তের আশ্বাস দিয়েও পূর্ব রেলের দাবি এটি একটি বিচ্ছিন্ন ঘটনা। পূর্ব রেলের মুখপাত্র জানান, “এটা একটা বিচ্ছিন্ন ঘটনা। ট্রেনে ১২০০ যাত্রী ছিলেন, তার মধ্যে একটি বগির পাঁচ-ছ’জন অসুস্থ হয়েছেন। আমরা ঘটনাটির তদন্ত করছি। ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।”

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here