এভারেস্টজয়ী দেবব্রত মুখার্জির হাত ধরে এলব্রুসের উদ্দেশে পাড়ি দেবে গুজরাতের পরিবার

0

গরমের দাবদাহ থেকে বাঁচতে সপরিবারে ঠান্ডার দেশ থেকে ঘুরে আসার ঘটনা তো আকছার ঘটছে। কিন্তু ঘরের কচি কাঁচাদের নিয়ে ইউরোপের সর্বোচ্চ শৃঙ্গ ছোঁয়ার পরিকল্পনা বেশ অবাক করার মতোই। পরিকল্পনা মাফিক অনেকটা এগিয়েও গিয়েছেন গুজরাতের মেহতা পরিবার। জুনের দ্বিতীয় সপ্তাহেই শুরু হচ্ছে অভিযান। মেহতা পরিবারকে পর্বতারোহণের প্রশিক্ষণ দেওয়া এবং তাঁদের এলব্রুস অভিযানে নেতৃত্ব দেওয়ার দায়িত্বে থাকছেন বাংলার এভারেস্টজয়ী দেবব্রত মুখার্জি।

ভারতের মহিলা বাইকিং-এ সারিকা মেহতা এক জনপ্রিয় নাম। স্বামী জিগনেশ এবং দুই সন্তান ধনশ্রী(৯) আর জনম(১৩) এবার সঙ্গী হচ্ছে সুরাটবাসী সারিকার। এলব্রুস অভিযানে ‘বেটি বাঁচাও বেটি পড়াও’-এর মন্ত্রকে তুলে ধরতে চায় জনম আর ধনশ্রী। সেই লক্ষ্যে মা বাবাকে সঙ্গে নিয়ে দেশের প্রধানমন্ত্রীর সঙ্গে গত মাসেই সাক্ষাৎ করেছে দুই ভাই বোন। নাম তুলেছে বিশ্বের কনিষ্ঠতম পর্বতারোহীদের তালিকায়।

বিজ্ঞাপন

জুনের প্রথম সপ্তাহেই পর্বতারোহণের বিশেষ প্রশিক্ষণ দিতে মেহতা পরিবারকে নিয়ে ৪ দিনের জন্য মানালি যাচ্ছেন দেবব্রত বাবু। গত সেপ্টেম্বরেই মাউন্ট এলব্রুস (৫৬৪২ মি) এবং আল্পসের সর্বোচ্চ শৃঙ্গ মঁ ব্লাঁ(৪৮০৮মি) জয় করেন তিনি।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here