ইংল্যান্ডের অধিনায়কত্ব ছাড়লেন কুক

0
84

লন্ডন: ইংল্যান্ডকে রেকর্ড ৫৯টি টেস্ট ম্যাচে নেতৃত্ব দিয়ে অধিনায়কত্বের দায়িত্ব থেকে সরে এলেন আলেস্টার কুক। এমনই জানানো হয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফ থেকে।

২০১২-তে দায়িত্ব দেওয়ার পর ইংল্যান্ড টেস্ট দলকে নতুন উচ্চতায় পৌঁছে দিয়েছিলেন কুক। ভারত এবং দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ জেতার পাশাপাশি দু’বার আসেজ সিরিজ জয়ের রেকর্ডও রয়েছে কুকের। যদিও সাম্প্রতিক কালে অধিনায়ক হিসাবে তাঁর ভাগ্য খুব একটা ভালো যাচ্ছিল না। প্রথম ঘরের মাঠে পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজ জিততে না পারা, তার কয়েক মাসের মধ্যেই ভারতে বিরাটবাহিনীর হাতে গো-হারান হেরে যাওয়া। বাংলাদেশের বিরুদ্ধে একটি টেস্ট হারের দুর্ভাগ্যও জুটেছে তাঁর ঘাড়ে।

quate_f-2পাঁচ বছর ধরে ইংল্যান্ডকে নেতৃত্ব দেওয়া আমার কাছে খুব গর্বের ব্যাপার ছিল। অধিনায়কত্ব ছাড়া খুব কঠিন কিন্তু সঠিক সিদ্ধান্ত। আমার নেতৃত্বে যাঁরা খেলেছেন আমি তাঁদের কাছে কৃতজ্ঞ। আমি টেস্ট খেলা চালিয়ে যাব এবং নতুন অধিনায়ককে যথাসাধ্য সাহায্য করব।- কুক

ইংল্যান্ড বোর্ডের তরফ থেকে বলা হয়েছে, নতুন অধিনায়ক বাছাইয়ের জন্য দ্রুত মিটিং ডাকা হবে। জানা যাচ্ছে, পরবর্তী অধিনায়ক হিসেবে জো রুটের পাল্লা ভারী।

ইংল্যান্ডের বোলার স্টুয়ার্ট বোর্ড-এর প্রতিক্রিয়া

ইংল্যান্ডের অল-রাউন্ডার মইন আলির প্রতিক্রিয়া

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here