আইপিএল ইতিহাসে সবচেয়ে দামি বিদেশি বেন স্টোক্স, নজর কাড়লেন মিলস

0
128

বেঙ্গালুরু: রেকর্ড করে ফেললেন বেন স্টোক্স। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ইতিহাসে সব চেয়ে দামি বিদেশি হওয়ার শিরোপা উঠল তাঁর মাথায়। সাড়ে চোদ্দো কোটি টাকায় তাঁকে কিনে নিল পুনে। স্টোক্সের পাশাপাশি এ বার আইপিএলের সেরা চমক হিসেবে উদিত হলেন ইংল্যান্ডের টাইমাল মিলস। তাঁকে কিনে নিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

মাত্র চার বছর হল ইংল্যান্ড দলে জায়গা পাকা হয়েছে স্টোক্সের, কিন্তু অলরাউন্ডার হিসেবে ইতিমধ্যেই তাঁর বেশ নামডাক। এক দিকে দরকারে ইংল্যান্ডের হয়ে বোলিং ওপেন যেমন করতে পারেন, ঠিক তেমনই ব্যাটিং-এর সময়ে মারকুটে শট খেলে বিপক্ষকে নাকানিচোবানি খাইয়ে দেওয়ার সমস্ত রসদ আছে তাঁর। গত বছর ভারত সফরেও ভালো খেলেছিলেন তিনি।

দু’কোটি টাকার প্রারম্ভিক দর থেকে নিলাম শুরু হয় স্টোক্সের। তাঁকে নেওয়ার জন্য প্রথমে হায়দরাবাদ, দিল্লি আর মুম্বইয়ের মধ্যে ত্রিমুখী লড়াই শুরু হয়। একটু পরে হায়দরাবাদ পিছিয়ে এলে, লড়াই হয়ে যায় দ্বিমুখী। স্টোক্সের দর যখন সাড়ে তেরো কোটি, তখনই আবির্ভাব হয় পুনের। শেষে বাজিমাত করে নেয় রাইজিং পুনে সুপারজায়ান্টস। অন্য দিকে ইদানীং নিজের বলের গতির জন্য বেশ নামডাক হয়েছে টাইমাল মিলসের। সেই খ্যাতিই তাঁর দরকে পঞ্চাশ লক্ষের প্রারম্ভিক দর থেকে তাঁকে নিয়ে থামাল বারো কোটি টাকায়।

দশম আইপিএলের নিলাম কিছু অঘটনেরও সাক্ষী থাকল। ইশান্ত শর্মা বা ইরফান পাঠানকে কেনার জন্য কোনো দলই আগ্রহ দেখায়নি, আবার অন্য দিকে অনেক অনামি ভারতীয় প্লেয়ারের ভাগ্য খুলে গিয়েছে। নিলামে ওঠা বাংলার ক্রিকেটারদের মধ্যে মনোজ তিওয়ারিকে নিয়েছে পুনে আর সায়ন ঘোষকে নিয়েছে কেকেআর। কোনো দল জোটেনি শ্রীবৎস গোস্বামীর ভাগ্যে।

আইপিএল ভাগ্য খুলল আফগানিস্তানের দু’জন ক্রিকেটারের। প্রাক্তন আফগান অধিনায়ক তথা অলরাউন্ডার মহম্মদ নবিকে কিনেছে হায়দরাবাদ। ১৮ বছরের রশিদ খানও খেলবেন হায়দরাবাদের হয়ে। 

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here