আইপিএল ২০১৮: নিলামের জন্য নথিভুক্ত এগারোশোর বেশি ক্রিকেটার

0
ipl auction

ওয়েবডেস্ক: ২০১৮-এর আইপিএলের মেগা নিলামের জন্য নথিভুক্ত হয়েছেন এগারোশোরও বেশি ক্রিকেটার। শনিবার এই সংক্রান্ত বিবৃতি প্রকাশ করেছেন ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

মোট ১১২২ জন ক্রিকেটারের এই তালিকায় যেমন ভারতীয় হিসেবে রয়েছে গৌতম গম্ভীর, যুবরাজ সিংহের নাম, তেমনই বিদেশি ক্রিকেটার হিসেবে রয়েছেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট। তালিকায় রয়েছেন ৭৭৮ জন ভারতীয়।

বিদেশি ক্রিকেটারদের নিরিখে সবার ওপরে রয়েছে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা। এই দুই দেশের যথাক্রমে ৫৮ এবং ৫৭ জন ক্রিকেটারের নাম নিলামের তালিকায় নথিভুক্ত হয়েছে। শ্রীলঙ্কা এবং ওয়েস্ট ইন্ডিজ থেকে রয়েছে ৩৯ জন করে ক্রিকেটারের নাম। নিউজিল্যান্ড থেকে রয়েছে ৩০ জন ক্রিকেটারের নাম। আফগানিস্তান এবং বাংলাদেশের যথাক্রমে ১৩ এবং আট জন ক্রিকেটারের নাম তালিকায় রয়েছে। জিম্বাবোয়ের সাত, যুক্তরাষ্ট্রের দুই এবং স্কটল্যান্ডের একজন ক্রিকেটারের নাম এই তালিকায় স্থান রয়েছে।

বিজ্ঞাপন

ক্রিকেট বিশেষজ্ঞদের ধারণা নিলামে গম্ভীর, যুবরাজ, অশ্বিন, হরভজন, রাহানে, কুলদীপ যাদব, কেএল রাহুল এবং বিজয়ের নাম ঘোষণা হলে লড়াই বেশ হাড্ডাহাড্ডি হতে পারে। অন্য দিকে বিদেশি ক্রিকেটারের মধ্যে গেল, স্টোক্স, ক্রিস লিন, ইয়ন মর্গান, স্টার্ক এবং প্যাট কামিন্সকে নেওয়ার ব্যাপারে ঝাঁপিয়ে পড়তে পারে দলগুলি।

এ মাসের ২৭ এবং ২৮ তারিখ বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে আইপিএলের মেগা নিলাম।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here