আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা নেহরার

0
583
asish nehra

ওয়েবডেস্ক: আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের কথা ঘোষণা করলেন ভারতীয় ক্রিকেটের ‘গ্র্যান্ড ওল্ড ম্যান’ আশিস নেহরা। আসন্ন নিউজিল্যান্ড সিরিজের প্রথম টি-২০ ম্যাচের পরেই অবসর নেবেন তিনি। বৃহস্পতিবার এমনই ঘোষণা করলেন নেহরা।

বর্তমান সময়ে যে গুটিকতক ক্রিকেটার রয়েছেন যাঁরা বিংশ শতাব্দীতে অভিষেক করেছিলেন, নেহরা তাঁদের মধ্যে অন্যতম। অবসর নেওয়ার পক্ষে এটিই সেরা সময় বলে জানান নেহরা। এ দিন নেহরা বলেন, “নিজের ঘরের মাঠে অবসর নেওয়ার থেকে ভালো জিনিস আর কিছু হয় না। নিজের ফর্মে থাকাকালীন অবসর নেওয়া সব থেকে ভালো ব্যাপার। ‘কেন অবসর নিচ্ছ না’, এর বদলে লোকে যদি বলে ‘কেন অবসর নিচ্ছ’, তার থেকে শ্রেষ্ঠ ব্যাপার আর কিছু হয় না।”

কিছু দিন আগেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজে দলে জায়গা পেয়েছিলেন নেহরা। নিন্দুকরা সোশ্যাল মিডিয়ায় তাঁকে নিয়ে অনেক ‘ট্রোল্‌’ও করেছিল। তবে বর্তমান টি-২০ সিরিজে এখনও প্রথম একাদশে জায়গা পাননি নেহরা। তাঁর কথায়, “এই সিরিজের জন্য যখন নির্বাচিত হয়েছিলাম তখন বিরাট এবং রবিকে বলেছিলাম যে ভুবনেশ্বর এবং জসপ্রীত আমার থেকে অনেক ভালো বল করছে, তাই এটাই আমার চলে যাওয়ার সেরা সময়।”

১৯৯৯ সালে অভিষেক ঘটে নেহরার। চোট আঘাতে মাঝেমধ্যেই জর্জরিত হতে হয়েছে তাঁকে। তবুও ভারতীয় ক্রিকেটভক্তদের কাছে অন্যতম স্মরণীয় মুহূর্ত থাকবে ২০০৩ বিশ্বকাপ, যেখানে তিনি একার হাতেই ইংল্যান্ডকে ধসিয়ে দিয়েছিলেন।

আন্তর্জাতিক ক্রিকেটের পাশাপাশি প্রথম শ্রেণির ক্রিকেট এবং আইপিএল থেকেও অবসর নিচ্ছেন নেহরা।

 

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here