ধোনির ৩৩ রান ছাড়া রামধনুর দেশের ওয়ান ডে সিরিজ থেকে আর কিছুই পাওয়ার নেই ভারতের

0

ওয়েবডেস্ক: আগেরটা ছিল গোলাপি ওয়ান ডে। ওয়ান ডে সিরিজের প্রথম তিনটি ম্যাচে দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানদের নাকানিচোবানি খাওয়ানোর পর হঠাৎ করেই সেদিন ক্লাসেন আর মিলারের কাছে ব্যাপক ঠেঙানি খেয়েছিলেন যাদব ও চাহাল। ফলে সেদিন আর ইতিহাস হয়নি। ব্রেস্ট ক্যানসার আক্রান্ত রোগীদের জন্য আয়োজিত গোলাপি ওয়ান ডে-তে অপরাজিত থাকার রেকর্ড বহাল থেকে গেছিল দক্ষিণ আফ্রিকার।

পোর্ট এলিজাবেথে আর তা হল না। দিব্যি পুরোনো মেজাজে ফিরে গিয়ে দুই স্পিনার মিলেই প্রোটিয়াসদের ৬ উইকেট তুললেন(কুলদীপ ৪, চাহাল ২)। পোর্ট এলিজাবেথে এই প্রথম ওয়ান ডে জিতল ভারত(৭৩ রানে হারল দক্ষিণ আফ্রিকা)। একই সঙ্গে দক্ষিণ আফ্রিকার মাটিতে সে দেশের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজ জিতে ইতিহাস রচনা করল। ব্যাটে ব্যর্থ হার্দিক পাণ্ড্য ডেভিলিয়ার্স-সহ ২ উইকেট নিলেন, আমলাকে রান আউট করলেন এবং একটা ক্যাচও নিলেন। প্রোটিয়ারা ২০১ রানে অল আউট হয়ে গেল ৪২.২ ওভারে।

আর কী পড়ে থাকল?

বিজ্ঞাপন

ম্যাচের প্রথমার্ধে ১৭তম ওয়ান ডে শতরানটি করে ফেললেন রোহিত শর্মা। দক্ষিণ আফ্রিকায় এটি তাঁর প্রথম শতরান। ব্যর্থতার সিরিজ কাটাতে কাটাতে শেষ পর্যন্ত জ্‌বলে উঠলেন রোহিত। ১২৬ বলে করলেন ১১৫। তাঁর দাপটেই ২৭৪ রান করল ভারত। পোর্ট এলিজাবেথে এই প্রথম ওয়ান ডে-তে ২০০-র গণ্ডি টপকাল টিম ইন্ডিয়া।

ধোনির ৩৩ রান

এদিন ধোনি ব্যাটে সফল হননি। করেছেন মাত্র ১৩ রান। কিন্তু আরও একটু এগিয়ে গেলেন কীর্তি স্থাপনের দিকে। ওয়ান ডে-তে ধোনির মোট রান দাঁড়াল ৯৯৬৭। অর্থাৎ আর ৩৩ রান করলেই ১০০০০ রানের মালিক হবেন তিনি। ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে এই কৃতিত্ব রয়েছে শচিন, সৌরভ ও দ্রাবিডের। ৩৩ রান করলেই ধোনি হবেন দুনিয়ার দ্বাদশ ক্রিকেটার, যার এই কৃতিত্ব রয়েছে। উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে তিনি হবেন দ্বিতীয়(সাঙ্গাকারার পরেই)।

সেঞ্চুরিয়নে শেষ ওয়ান ডে-তে ভারতবাসীর নজর থাকবে ধোনির দিকেই।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here