সৌরভকে ছাপিয়ে গেলেন কোহলি, সামনে পন্টিং আর এবি ডেভিলিয়ার্স

0
virat kohli record

ওয়েবডেস্ক: ব্যাট করতে নেমেছিলেন প্রথম ওভারে। রোহিত শর্মা আউট হওয়ার পর। ৫০ ওভার শেষে যখন অপরাজিত অবস্থায় মাঠ ছাড়ছেন, তখন একে একে এসে তাঁকে অভিনন্দন জানিয়ে যাচ্ছেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা। তাঁরা বুঝেছেন, যা জিনিস, দেখলেন, তা আন্তর্জাতিক ক্রিকেটে খুব একটা দেখার সুযোগ পাওয়া যায় না।

বিরাট কোহলি এদিন ১৫৯ বলে ১৬০ রান করে অপরাজিত থেকেছেন। ওয়ান ডে-র ৩৪তম শতরানটি করেছেন। এটুকু বললে কিছুই বলা হয় না। পুরো পঞ্চাশটা ওভার তিনি ম্যাচের পরিস্থিতি অনুযায়ী ব্যাট করলেন। দ্বিতীয় উইকেটে ধাওয়ানের সঙ্গে ব্যাট করে ১৪০ রানের পার্টনারশিপ করেছেন। প্রচণ্ড গরমে খেলতে খেলতে ক্লান্ত হয়ে কোমরে হাত দিয়ে দাঁড়িয়েছেন। তারপরও ইনিংসের শেষ দুই বলে খুশিমতো ছয় আর চার মেরে দলের রান ৩০০ পার করে দিয়েছেন। ভারতের ৩০৩ রানের অর্ধেকের বেশিই যে তাঁর অবদান।

এদিনের শতরান নিয়ে অধিনায়ক হিসেবে ১২টি শতরান হয়ে গেল তাঁর। পেরিয়ে গেলেন সৌরভ গাঙ্গুলিকে(১১)। সামনে শুধু এবি ডেভিলিয়ার্স(১৩) এবং রিকি পন্টিং(২২)। যে ফর্মে আছেন, তাতে এই সিরিজের বাকি তিনটি ওয়ান ডে-তে ডেভিলিয়ার্সকে ছোঁয়া কিংবা পেরিয়ে যাওয়া সময়ের অপেক্ষা বলেই মনে হয়। দক্ষিণ আফ্রিকার মাটিতে ৩টি শতরান হয়ে গেল তাঁর। সে দেশে কোনো বিদেশির করা সবচেয়ে বেশি শতরানের রেকর্ড রিকি পন্টিং-এর(৫)।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here