রবিনের জোড়া গোল, দুরন্ত ওয়েডসন, জয়ে ফিরল লালহলুদ

0
88

ইস্টবেঙ্গল ৩(ওয়েডসন,রবিন ২) – বেঙ্গালুরু এফসি ১ (সি কে বিনীত)

বেঙ্গালুরু: একটা দল টানা অপরাজিত থাকার তকমা হারিয়েছে গত ম্যাচে। আরেক দল গতবারের চ্যাম্পিয়ন, কিন্তু গত ছ’টা ম্যাচ জয়ের মুখ দেখেনি। ইস্টবেঙ্গল কেবলমাত্র আইজলের কাছে হারলেও জয় পায়নি তার আগের দু’ম্যাচেও। লিগ শীর্ষে থাকলেও তাই বেশ চাপ নিয়েই নেমেছিল মরগ্যানের ছেলেরা। অন্যদিকে ঘরের মাটিতে সুনীল ছেত্রীদের সব ম্যাচই ডু অর ডাই।

এই পরিস্থিতিতে প্রথম পনেরো মিনিট আক্রমণের ঝড় তুলল বিনীত, হরমনজিত, ছেত্রীরা। কিন্তু তারপরই রং বদল। ২২ মিনিটের মাথায় বল ধরে আড়াআড়ি দৌড়ে এক ডিফেন্ডারকে কাটিয়ে বক্সের একটু দূর থেকে শট নিয়ে দুরন্ত গোল করলেন ওয়েডসন। খেলা অনেকটাই ধরে নিল লালহলুদ। কিছুটা যেন নিষ্প্রভ সুনীলরা। তবু বোঝা যাচ্ছিল দু’দলের ডিফেন্সেই খামতি রয়েছে। লালহলুদ সমর্থকদের নজর ছিল অস্ট্রেলিয়ার স্ট্রাইকার পেইনের দিকেও। খুব কিছু না করলেও নজরে পড়ছিলেন বারবার। ৩৮ মিনিটে সহজ সুযোগ পেলেও গোলকিপারের হাতে দুর্বল শট মারলেন। ফিরতি বল গোলে রাখতে পারলেন না রবিন সিং।

wedson

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণের ঝড় তোলে বেঙ্গালুরু। ৫২ মিনিটে সহজ গোলের সুযোগ নষ্ট করলেন সুনীল ছেত্রী। তার ১ মিনিট পরেই অ্যান্টি ক্লাইম্যাক্স। বাঁদিক থেকে আসা রবার্টের ক্রস গোলে রাখলেন রবিন। কিন্তু উচ্ছ্বাস প্রকাশ করলেন না। ইস্টবেঙ্গল কর্তাদের সাম্প্রতিক কোন্দল নিয়েই নিজের মতামত রাখলেন হয়তো। তিনি তো জেনেই গেছেন, ক্লাব সচিব তাঁকে পছন্দ করছেন না। আর সেই জানা তথ্যটার প্রতিবাদ আরও জোরালো ভাবে দিতেই ৫৯ মিনিটে পেইনের পাসটা ফের গোলে রাখলেন সেই রবিন সিং। বেঙ্গালুরুর এই প্রাক্তনী হোম ম্যাচেও বেঙ্গালুরুর বিরুদ্ধে জয়সূচক গোলটা করেছিলেন। এদিন করলেন ২টো। তাঁকে নিয়ে মন্তব্য করার আগে এরপর থেকে নিশ্চয় ভাববেন লালহলুদ কর্তারা। প্লাজার অভাব বোঝাই গেল না এদিন।

অন্যদিন ৩ গোল খেয়ে গেলেও বেঙ্গালুরু কিন্তু হাল ছাড়েনি। দুর্বল ইস্টবেঙ্গল ডিফেন্সে আক্রমণের ঝড় বারাবার তুলল নীলজার্সিরা। মেজাজ হারালেন সুনীল ছেত্রী। ৮০ মিনিটে যে হেডটা মিস করলেন, তা বোধহয় তাঁর দু‌ঃস্বপ্ন হয়ে  থাকবে। এসবের মধ্যেই ৮৪ মিনিটে একটা গোল করে ব্যবধান কমালেন সি কে বিনীথ।

বেঙ্গালুরুর ভুলের সুযোগগুলো ইস্টবেঙ্গল নিল, উল্টোটা পারলেন না সুনীলরা।

১১ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে লিগ শীর্ষেই লালহলুদ।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here