গড়াপেটার ছায়া আই লিগে, মিনের্ভা পঞ্জাবের দুই ফুটবলারকে বিশাল টাকার প্রস্তাব

0
1569

ওয়েবডেস্ক: কলকাতা ফুটবলের গড়াপেটা বহু পুরোনো ব্যাপার। এই মরশুমের কলকাতা লিগেও গড়াপেটার অভিযোগ এসেছে ফিফার তরফ থেকে। আই বলে দেশের এক নম্বর লিগে গড়াপেটার ছায়া? না, তেমনটা এভাবে কখনও সামনে আসেনি। যা এনে ফেললেন, মিনের্ভা পঞ্জাবের কর্ণধার রঞ্জিত বাজাজ।

রঞ্জিতের দাবি, তাঁর দলের এক বিদেশি ও এক ভারতীয় ফুটবলারকে একটি নির্দিষ্ট ম্যাচ ছেড়ে দেওয়ার জন্য প্রত্যেককে ৩০ লক্ষ টাকার প্রস্তাব দেওয়া হয়েছে। দুই ফুটবলারের একজন বিদেশি, একজন ভারতীয়। একজনকে মঙ্গলবার রাতে ফোনে প্রস্তাব দেওয়া হয়, অন্যজনকে বুধবার ফেসবুকের মাধ্যমে। দুই ফুটবলারই বিষয়টা রঞ্জিতকে জানান। এই মুহূর্তে আই লিগে পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা ক্লাবের কর্ণধার সময় নষ্ট না করে বিষয়টি ফেডারেশনের ইন্টিগ্রিটি অফিসার জাভেদ সিরাজকে জানিয়ে দেন। জানিয়েছেন এএফসি এবং ফিফাকেও।

স্বাভাবিক ভাবেই মনে প্রশ্ন জাগবে কোন দুই ফুটবলারকে প্রস্তাবকে প্রস্তাব দেওয়া হয়েছিল ম্যাচ ছেড়ে দেওয়ার?

বিজ্ঞাপন

যেহেতু রঞ্জিত বাজাজ নিজে কারও নাম প্রকাশ্যে বলেননি এবং আমাদের কাছে কোনো তথ্য-প্রমাণ নেই। তাই সরাসরি নামগুলো আমরা বলতে পারছি না। শুধু বলা যাক, মিনের্ভা পঞ্জাবের সংশ্লিষ্ট বিদেশি ফুটবলারটি এবার আই লিগে ব্যাপক নজর কেড়েছেন। আর স্বদেশি ফুটবলারটি পূর্ব ভারতের।

এবার প্রশ্ন, কারা দিয়েছে প্রস্তাব?

নির্বাচন, রাজনৈতিক নেতাদের দলবদল এবং সমাজ জীবনে নগদ টাকার ব্যাপক প্রভাব থাকে ভারতের হাতে গোনা যে কটি রাজ্যে, সেগুলির মধ্যেই একটি রাজ্যের দল থেকে প্রস্তাব পেয়েছিলেন ওই দুই ফুটবলার।

এবার বুঝে নিন।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here