বারো বছরে প্রথম বার বিদেশে জয়, রুদ্ধশ্বাস ম্যাচে কম্বোডিয়াকে হারাল ভারত

0

ভারত: ৩, কম্বোডিয়া: ২

নম পেন: ২০০৬-এ শেষ বার বিদেশের মাটিতে আন্তর্জাতিক ম্যাচে জয় পেয়েছিল ভারত। বারো বছর পর ফের বিদেশের মাটিতে জয় এল। কম্বোডিয়াকে হারিয়ে দিল স্টিফেন কন্সট্যানটাইনের ভারত।

খাতায় কলমে কম্বোডিয়ার থেকে অনেকটাই এগিয়ে ভারত। ফিফা র‍্যাঙ্কিং-এ ভারতের (১৩২) থেকে ৪১ ধাপ নীচে কম্বোডিয়া (১৭৩)। কিন্তু ম্যাচ জুড়ে সুনীলদের একটুও স্বস্তির নিঃশ্বাস ফেলতে দেয়নি তারা। বরং প্রথমার্ধে কম্বোডিয়ার একের পর এক আক্রমণে বেশ চাপেই পড়ে গিয়েছিল ভারত। চাপে পড়ার অবশ্য যথেষ্ট কারণও ছিল। নম পেনের অলিম্পিক স্টেডিয়ামের কৃত্রিম টার্ফে খেলা যে সমস্যা সৃষ্টি করতে পারে, ম্যাচের আগেই তা বলেছিলেন ভারতের কোচ।

বিজ্ঞাপন

ম্যাচের ৩৫ মিনিটে সুনীল ছেত্রীর মাধ্যমে প্রথম গোলের মুখ দেখে ভারত। কিন্তু ভারতের স্বস্তি বেশিক্ষণ স্থায়ী হয়নি। তিন মিনিটের মাথায়ই গোল শোধ করে ফেলে কম্বোডিয়া। কম্বোডিয়ার একের পর এক আক্রমণে প্রথমার্ধের শেষে বেশ চাপে ছিল ভারত। কিন্তু দ্বিতীয়ার্ধ চার মিনিটের ব্যবধানে জেজে এবং সন্দেশ ঝিঙ্গনের করা গোলের সুবাদে সেই চাপ কমে। ম্যাচের বয়স যখন ষাট মিনিট, গোলের ব্যবধান কমায় কম্বোডিয়া। শত চেষ্টা করলেও পরের আধ ঘণ্টা ভারতের ডিফেন্স আর ভাঙতে পারেনি কম্বোডিয়া। 

২৮ মার্চ মায়ানমারের বিরুদ্ধে এশিয়ান কাপের যোগ্যতা অর্জনকারী ম্যাচে নামবে ভারত। তার আগে এই জয় কিছুটা স্বস্তি দিলেও কন্সট্যান্টাইনকে চিন্তায় রাখবে এই ম্যাচে ভারতের চাপে পড়ে যাওয়া। 

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here