পুজারা-রাহানের হাত ধরে পালটা লড়াই ভারতের

0

বেঙ্গালুরু: অবশেষে গোটা একটা দিন ‘জিতল’ ভারত। সিরিজে এই প্রথম বার। এই ‘ভালো’ দিনের সুবাদে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাল্টা লড়াইয়ের মঞ্চ তৈরি হয়ে গেল। সেই সঙ্গে আবির্ভাব হল ভারতের জয়ের একটা ক্ষীণ আশার।

দিন শুরুর নায়ক যদি জাদেজা হন, তা হলে দিন শেষের নায়ক নিঃসন্দেহে চেতেশ্বর পুজারা এবং অজিঙ্ক রাহানে। অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসের শেষ চারটি উইকেটের তিনটেই সাবাড় করে নেন জাড্ডু। একটা সময়ে লিড একশো পেরিয়ে যাওয়ার ভ্রূকুটি থাকলেও শেষমেশ ২৭৬ রানেই শেষ হয় যায় তারা। ৮৭ রানে পিছিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করে অবশ্য বেশ ভালোই শুরু করেন ভারতীয় দুই ওপেনার। মধ্যাহ্নভোজনে ভারতের স্কোর পৌঁছে যায় বিনা উইকেটে ৩৮।

বিরতির পর অবশ্য ‘প্রত্যাবর্তন’ করেন অজি বোলাররা। তবে স্পিনাররা নন, দাপট দেখান পেসার হেজেলউড। দ্বিতীয় সেশনে চারটি উইকেট খোয়ায় ভারত। এর মধ্যে তিনটেই নেন হেজেলউড। দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ হন অধিনায়ক। বাঁ হাতি-ডান হাতি কম্বিনেশনের জন্য পাঁচ নম্বরে জাদেজাকে নামানোর এক্সপেরিমেন্টও ব্যর্থ হয়।

বিজ্ঞাপন

চা-বিরতির পর খেলা যখন শুরু হয় ভারতের স্কোর তখন চার উইকেটে ১২০। এই টেস্টও অজিরা নিয়ে চলে যাবে, এই চর্চা যখন তুঙ্গে, তখনই ক্রিজে জমে যেতে শুরু করেন পুজারা এবং রাহানে। প্রথম টেস্টের নায়ক ও’কিফ এবং প্রথম ইনিংসের নায়ক লিয়নকে অবলীলায় সামলে দিয়ে দলের স্কোর বাড়িয়ে নিয়ে যান এই গুজরাতি-মরাঠি জুটি। দিনের খেলা শেষ পর্যন্ত অপরাজিত তাঁরা। ৭৯-এ ক্রিজে রয়েছেন পুজারা। ৪০-এ ব্যাট করছেন রাহানে। ভারতের স্কোর এখন চার উইকেটে ২১৩। দ্বিতীয় ইনিংসে ১২৬ রানে এগিয়ে ভারত।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here