ঘূর্ণি পিচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হতে ভয় পাবে ভারত: সৌরভ

0
57

কলকাতা: আর পাঁচজন ভারতবাসীর মতো তিনিও ভেবেছিলেন ঘূর্ণি পিচে অস্ট্রেলিয়াকে দুমড়ে দেবে ভারত। কিন্তু হল ঠিক উলটোটা। এই ফল দেখে হতাশা চেপে রাখতে পারেননি ভারতের প্রাক্তন অধিনায়ক তথা সিএবি সভাপতি সৌরভ গাঙ্গুলি। ইন্ডিয়া টুডে-কে দেওয়া সাক্ষাৎকারে সৌরভ বলেন, পরের তিনটে টেস্টে স্পোর্টিং পিচ তৈরি করা উচিত।

পুনে টেস্টে বারো উইকেট নিয়ে রাতারাতি হিরো হয়ে যাওয়া স্টিভ ও’কিফ এবং অপর স্পিনার নাথান লায়নের প্রশংসা করে সৌরভ বলেন, পরের তিনটে টেস্টে ঘূর্ণি পিচ বানাতে ভয় পাবে ভারত। তাঁর কথায়, “আগের যত অস্ট্রেলীয় দল ভারতে এসেছে তাদের সঙ্গে এই দলের তফাত হল স্পিনারদের নির্ভুল লাইন এবং লেংথ।”

সৌরভ আরও বলেন, “ভারতীয় দল ভেবেছিল তাদের দু’জন স্পিনারকে সামলানো অস্ট্রেলিয়ার ওপর কঠিন হবে। কিন্তু আদতে যেটা হল এর ফলে পরের তিনটে টেস্টের জন্য ভারতকে আরও চিন্তাভাবনা করতে হবে।”

পুনে টেস্টের হার ভারতকে একটা শিক্ষা দিয়ে গেল, এই মত পোষণ করলেও পরের টেস্ট থেকে ভারত ঘুরে দাঁড়াবে বলে আশাবাদী তিনি। দু’বছর আগে শ্রীলঙ্কার বিরুদ্ধে গলে প্রথম টেস্ট হেরে গেলেও পরের টেস্টেই প্রত্যাবর্তন করে এবং তৃতীয় টেস্টটি জিতেও সিরিজ জিতে নেয়। এই প্রসঙ্গ উল্লেখ করে দাদা বলেন, “ভারত দারুণ ভাবে প্রত্যাবর্তন করবে।”

সৌরভের মতে পুনে টেস্টের ভাগ্য গড়ে দিয়েছিল টস। তাঁর পরামর্শ পরের টেস্টগুলোতে যেন খেলার ফল টসের ওপর ছেড়ে না দেওয়া হয়। তিনি বলেন, “টস জিতলে খেলার ফল অন্য রকম হত। কিন্তু টস টেস্টের ভাগ্য গড়ে দেবে এমনটা হওয়া উচিত নয়।  বেঙ্গালুরু, রাঁচি এবং ধরমশালায় ভালো স্পোর্টিং পিচে খেলা হোক। ওই সব পিচে চতুর্থ দিন থেকে বল এমনিতেই ঘুরতে শুরু করবে। ঘূর্ণি নয়, ভালো পিচে খেললেই ভারতের জেতার সম্ভাবনা বেশি।”

সৌজন্য: ইন্ডিয়া টুডে

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here